লন্ডনে ব্যান করা হল ওলা

549

লন্ডন: যাত্রী সুরক্ষার্থে ওলাকে ব্যান করল লন্ডনের পরিবহণ কর্তৃপক্ষ। তাদের দাবি, ওলা-য় জনগণের নিরাপত্তা সুরক্ষিত নয়। যে কারণে এই অ্যাপ ভিত্তিক ক্যাব সংস্থাটিকে লাইসেন্স দিতে অস্বীকার করেছে ‘ট্রান্সপোর্ট ফর লন্ডন’ (টিএফএল)। মার্কিন সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা গিয়েছে।

টিএফএল-এর তরফে এই বিষয়ে একটি বিবৃতিতে জানানো হয়েছে, যাত্রী নিরাপত্তার মানের অবনমনের জেরে ওলার লাইসেন্স পুনর্নবীকরণ করা হয়নি। ওলার বিরুদ্ধে একগুচ্ছ বিধিভঙের অভিযোগ এনেছে ট্রান্সপোর্ট অফ লন্ডন কর্তৃপক্ষ। বলা হয়েছে, ড্রাইভিং লাইসেন্স নেই এমন ব্যক্তিরাও ওলার প্ল্যাটফর্মে চালক হিসেবে রেজিস্ট্রেশনের সুযোগ পেয়ে যাচ্ছেন। মানা হচ্ছে না অন্যান্য বিধি। এর ফলে যাত্রী এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে উদ্বেগ দেখা যাচ্ছে বলে অভিযোগ। যদিও ওলা-র তরফে বলা হয়েছে, এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা হবে এবং তার জন্য ২১ দিন সময় রয়েছে। আপিলের বিধি অনুসারে এই সময়ের মধ্যে এটি চলতে পারে।

- Advertisement -

প্রসঙ্গত, ইংল্যান্ডে ওলার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। বর্তমানে সে দেশের একাধিক শহরে এই ভারতীয় সংস্থার রাইড পরিষেবা চালু আছে। এর মধ্যে ব্রিটেনের রাজধানীতে ওলা-র যাত্রা শুরু হয়েছে গত ফেব্রুয়ারি মাসে। এই ঘটনার মাত্র একদিন আগে লন্ডনে লাইসেন্স পেয়েছে উবর।