আইপিএল নিয়ে বোর্ডকে বাউন্সার কামিন্সের

নয়াদিল্লি : চতুর্দশ আইপিএল স্থগিত। ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হওয়ার পর প্রবল চাপে পড়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এমন সিদ্ধান্তের ঘোষণা করেছে গতকালই।

আর তারপরই আজ আইপিএল নিয়ে উলটো সুর শোনা গিয়েছে কলকাতা নাইট রাইডার্সের অজি পেসার প্যাট কামিন্সের গলায়। প্রতিযোগিতা স্থগিত হওয়ার পর তাঁর মনে হচ্ছে, বিসিসিআই কিছুটা জোর করে আইপিএল চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে বাড়তি কিছু পেতে চেয়েছিল। অস্ট্রেলিয় সংবাদ মাধ্যমে কামিন্সের এমন মন্তব্য সামনে আসার পর ভারতীয় ক্রিকেটমহলে বিস্ময়ে সৃষ্টি হয়েছে। কারণ, কিছুদিন আগেই তিনি আইপিএল চালিয়ে যাওয়ার পক্ষে সওয়াল করেছিলেন।

- Advertisement -

অথচ আজ দুনিয়ার এক নম্বর পেসারের মনে হচ্ছে, আইপিএল চালিয়ে গিয়ে বোর্ড বোধহয় বাড়তি কিছু অর্জন করতে চেয়েছিল। শুধু তাই নয়, কামিন্সের এখন মনে হচ্ছে, দুবাইয়ে শেষ আইপিএল অনেক ভালোভাবে আয়োজন হয়েছিল। এবার সেটা হয়নি। সৌরভ গঙ্গোপাধ্যায়ে বিসিসিআইকে বাউন্সার দিকে কামিন্স বলেন, সংযুক্ত আরব আমিরশাহিতে শেষ আইপিএল অনেক ভালোভাবে হয়েছিল। কিন্তু এবার সেটা হয়নি। ভারতের মতো বিরাট দেশের বিভিন্ন শহরে প্রতিয়োগিতা না করলেই ভালো হত মনে হয়। বোর্ড এই ঝুঁকিটা না নিলেই ভালো করত।

কোটিপতি লিগ স্থগিত হয়ে যাওয়ার পর এই প্রথম কোনও আন্তর্জাতিক ক্রিকেটার প্রতিযোগিতা নিয়ে মুখ খুললেন। একইসঙ্গে বিসিসিআইকে খোঁচাও দিলেন। যা নিয়ে অবাক বিসিসিআই। বিষয়টি নিয়ে বিসিসিআই কোশাধ্যক্ষ অরুণ সিং ধুমল বলেন, পুরোটাই কামিন্সের ব্যক্তিগত মত। আমরা এব্যাপারে কোনও প্রতিক্রিয়া দেব না। এখন আমাদের প্রধান দাযিত্ব ও কর্তব্য হল, ভারত ও বিদেশের সব ক্রিকেটার ও ক্রিকেটের সঙ্গে জড়িত মানুষদের নিরাপদে বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করা। আমরা সেটাই করছি এখন।