দিনহাটা পুরসভার উদ্যোগে চালু মায়ের রান্নাঘর

162

দিনহাটা: দিনহাটা পুরসভার উদ্যোগে প্রত্যুষা বাজারের দ্বিতল ভবনে চালু হল মায়ের রান্নাঘর। সোমবার ফিতে কেটে মায়ের রান্নাঘরের সূচনা করেন পুরসভার প্রশাসক উদয়ন গুহ। এছাড়াও উপস্থিত ছিলেন মহকুমা শাসক হিমাদ্রি সরকার, পুরসভার এক্সিকিউটিভ অফিসার অলোক কুমার সেন, নোডাল অফিসার অসিত বল সহ অন্যান্যরা।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, রাজ্য সরকারের উদ্যোগে অন্যান্য জেলায় বিধানসভায় নির্বাচনের আগেই শুরু হয়েছে মা ক্যান্টিন। তারই আদলে এবার দিনহাটাতেও চালু হল মায়ের রান্নাঘর। এদিন প্রায় একশো জন মানুষ মায়ের রান্নাঘরে খাবার খায়। পুরসভার প্রশাসক উদয়ন গুহ নিজে সাধারণ মানুষের পাতে সবজি পরিবেশন করেন। তাঁর সঙ্গে মহকুমা শাসক হিমাদ্রি সরকারও এদিন খাবার পরিবেশন করেন। এতে স্বাভাবিকভাবেই খুশি মায়ের রান্নাঘরে খেতে আসা সাধারণ মানুষ।

- Advertisement -

উদয়ন গুহ জানান, মায়ের রান্নাঘরে ৫ টাকার বিনিময়ে বাসিন্দারা ভাত, ডাল, তরকারি ও ডিম পাবে। প্রাথমিক পর্যায়ে একশোজনকে এই খাবার বিতরণ করা হবে। তবে পরবর্তীতে চাহিদা বাড়লে সেই সংখ্যাও আরও বাড়ানো হবে। পাশাপাশি, তিনি জানান, দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এই রান্নাঘর খোলা থাকবে। ইচ্ছুক বাসিন্দারা কুপন সংগ্রহ করে সেই খাবার নিতে পারবেন।