ফালাকাটার সুপারি ব্যবসায়ীর কাছে সুপারি বিক্রি করে জাল টাকা পেলেন মাদারিহাটের ব্যবসায়ী

522

ফালাকাটা ও মাদারিহাটঃ মাদারিহাট সেন্ট্রাল ব্যাংকে শনিবার  টাকা জমা করতে এসে জাল নোট সহ এক ব্যক্তি ধরা পড়ল। পুলিশ জানায় ধৃতের কাছ থেকে ৭টি ৫০০ টাকার জাল নোট পাওয়া গেছে। ধৃতের নাম কিরণ প্রধান। বাড়ি মাদারিহাট উত্তর খয়েরবাড়ি জামতলায়। পুলিশ জানায় ওই জাল নোট কিরন ফালাকাটার এক সুপারি ব্যবসায়ীর কাছ থেকে পেয়েছে বলে জেরার মুখে তাদের জানিয়েছে। সে নিজেও একজন সুপারি ব্যবসায়ী। গত বৃহস্পতিবার ফালাকাটার এক সুপারি ব্যবসায়ীকে সে কয়েক কুইন্টাল সুপারি বিক্রি করেছিল। ওই সুপারি ব্যবসায়ী কিরনকে ৫০০ টাকার নোট গুলি দিয়েছিল বলে জেরায় জানিয়েছে।
মাদারিহাট সেন্ট্রাল ব্যাংকের ম্যানেজার হেমন্ত মুর্মু জানান, শনিবার কিরন ৫০ হাজার টাকা ব্যাংকে জমা করতে গিয়েছিল। ওই ৫০ হাজার টাকার বান্ডিল থেকে ৭ টি ৫০০ টাকার জাল নোট পাওয়া যায়। এরপর তিনি মাদারিহাট থানায় খবর দেন।
জয়গাঁর অতিরিক্ত পুলিশ সুপার কুন্তল বন্দোপাধ্যায় জানান, ব্যাংকের ম্যানেজার লিখিত অভিযোগ দায়ের করেন। এরপর তারা কিরনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসেন। জাল নোট কোথা থেকে কিভাবে আসল সব দিক খতিয়ে দেখা হবে। এই ঘটনার পেছনে আর কেউ জরিত রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।