বর্ধমান, ১৭ মেঃ মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক পরীক্ষায় তাক লাগানো সাফল্য পেল তিন হিন্দু কন্যা অর্পিতা সাহা, সাথী মোদক ও পিউ সাহা। পূর্ব বর্ধমানের কেতুগ্রামের আগরডাঙ্গা হাই মাদ্রাসার এই তিন ছাত্রী ইসলামিক ও আরবিতে বেশ তুখড়। মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক পরীক্ষায় অসামান্য ফল করে তাক লাগিয়ে দিয়েছে এই তিন মাদ্রাসাছাত্রী। অর্পিতার প্রাপ্ত নম্বর ৭৩৯। এটাই মাদ্রাসা বোর্ডের মাধ্যমিকে এবছর দ্বিতীয় সেরা নম্বর। সাথী ও পিউপ্রিয়া দুজনেই ৭৩০ করে নম্বর পেয়েছে। তারা জেলার মধ্যে যুগ্মভাবে তৃতীয় হয়েছে।

অর্পিতার বাবা রাজেশ্বর সাহা পেশায় গৃহশিক্ষক। বাবা-মায়ের একমাত্র সন্তান সে। তার প্রাপ্ত নম্বর বাংলায় ৯৫, অংকে ৯৭, ইংরেজিতে ৭৬, পদার্থবিজ্ঞানে ৯৬, জীবনবিজ্ঞানে ৯৫, ভূগোলে ৮৯, ইতিহাসে ৯৮ এবং ইসলাম পরিচয় বিষয়ে ৯৩।

আগরডাঙ্গা গ্রামের বাসিন্দা সাথী মোদক ও পিউপিয়া সাহা দুজনেই ওই মাদ্রাসা থেকে পরীক্ষা দিয়ে ৭৩০ নম্বর পেয়ে পাশ করেছে। পিউপ্রিয়া চায় শিক্ষকতা করতে। তার প্রাপ্ত নম্বর বাংলায় ৯১, অংকে ৮৮, পদার্থবিজ্ঞানে ৯২, ইংরেজিতে ৮১, জীবনবিজ্ঞানে ৯৪, ইতিহাসে ৯৮, ভূগোলে ৯১ এবং ইসলাম পরিচয় বিষয়ে ৯৫।

অন্যদিকে, সাথীর প্রাপ্ত নম্বর বাংলায় ৯১, ইংরেজিতে ৮২, অংকে ১০০, পদার্থবিজ্ঞানে ৯১, জীবনবিজ্ঞানে ৯৩, ইতিহাসে ৯৮, ভূগোলে ৮৩ এবং ইসলাম পরিচয় বিষয়ে পেয়েছে ৯২। সাথীর ইচ্ছা ভবিষতে ডব্লিউবিসিএস অফিসার হওয়ার।