অসংরক্ষিত এলাকায় ঢুকছে মহানন্দার জল, দিশেহারা কয়েকশো পরিবার

52

পুরাতন মালদা: অসংরক্ষিত এলাকায় ঢুকছে মহানন্দার জল। দিশেহারা পুরাতন মালদা পুরসভার ৮ ও ২০ নম্বর ওয়ার্ডের কয়েকশো পরিবার। অনেকেই ঘর ছাড়তে শুরু করেছেন। কেউ আশ্রয় নিয়েছেন স্থানীয় মাদ্রাসায়। কেউ কেউ আবার রাস্তার ধারে ত্রিপল টাঙিয়ে রাত কাটাচ্ছেন। নাওয়া খাওয়া ভুলে সকলেই সুদিনের অপেক্ষায়। যদিও এহেন সংকটের দিনে প্রাক্তন কাউন্সিলর ছাড়া অন্য কোনও জন প্রতিনিধি দেখা নেই বলে অভিযোগ স্থানীয়দের। তাঁদের আরও অভিযোগ, এহেন সংকটের দিনে কোনও প্রকার ত্রাণ মেলেনি এখনও অবধি।

সম্প্রতি জলস্তর বাড়তে শুরু করেছিল গঙ্গা ও ফুলহরের। তবে, ফের দুই নদীর জল কমতে শুরু করেছে। যদিও গঙ্গা ও ফুলহর এখনও বিপদসীমার ওপর দিয়েই বইছে। অন্যদিকে, মহানন্দার জলস্তরও বেশ কয়েকদিন বাড়ার পর কমতে শুরু করেলেও ইতিমধ্যে পুরাতন মালদা পুরসভার ৮ ও ২০ নম্বর ওয়ার্ডের নীচু এলাকায় নদীর জল ঢুকে পড়েছে। সমস্যায় কয়েকশো পরিবার। স্থানীয় বাসিন্দা ভাসানি হালদার জানান, একমাত্র প্রাক্তন কাউন্সিলার আমাদের খোঁজ নিয়েছেন। তাছাড়া আর কেউ খোঁজ নেননি। একটু আশ্রয় আর প্রশাসনিক সহযোগিতা চাই সকলেই।

- Advertisement -

পুরাতন মালদা পুর প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান বশিষ্ট ত্রিবেদির সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শনিবার কলকাতা থেকে ফিরে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।