শনিবার থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেসের স্টপেজ পাচ্ছে ময়নাগুড়ি

301

ময়নাগুড়ি: দীর্ঘদিনের দাবি পূরণ হল বাসিন্দাদের। এবার উত্তরবঙ্গ এক্সপ্রেসের স্টপেজ পাচ্ছে ময়নাগুড়ি। উত্তর-পূর্ব সীমান্তের আলিপুরদুয়ার ডিভিশনের রেলওয়ে ম‍্যানেজার এস কে জৈন জানান, শনিবার থেকে নিউ ময়নাগুড়ি রেলওয়ে স্টেশন স্টপেজ দেবে উত্তরবঙ্গ এক্সপ্রেস। তার প্রক্রিয়া চলছে।

নিউ ময়নাগুড়ি রেলওয়ে স্টেশনে আগামীকাল এই উপলক্ষ্যে একটি ছোট অনুষ্ঠানেরও আয়োজন করা হবে। ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি নিউ ময়নাগুড়ি রেলওয়ে স্টেশনে ময়নাগুড়ি ব‍্যবসায়ী সমিতির উদ‍্যোগে ‘রেল রোকো’ আন্দোলন করা হয়। একাধিক ট্রেনের স্টপেজের দাবিতে এই আন্দোলন প্রকৃতপক্ষে গণ আন্দোলনে পরিণত হয়। পরবর্তীতে এই দাবিতে ময়নাগুড়ির বিভিন্ন ক্লাব, রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন সংস্থার তরফে লাগাতার আন্দোলন কর্মসূচি চলে। অবশেষে রেল কর্তৃপক্ষ উত্তরবঙ্গ এক্সপ্রেসের স্টপেজ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করায় এখন রীতিমতো খুশির হাওয়া বইছে ময়নাগুড়িতে।

- Advertisement -

সাংসদ ডাঃ জয়ন্তকুমার রায় এনিয়ে উদ্যোগী হয়েছেন বলে জানিয়েছেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী। এদিকে, ময়নাগুড়ির তৃণমূল কংগ্রেসের বিধায়ক অনন্তদেব অধিকারীর বক্তব্য, সম্প্রতি রেলের জেনারেল ম্যানেজারকে নিউ ময়নাগুড়ি রেলওয়ে স্টেশনে এই বিষয়ে লিখিতভাবে দাবি জানান তাঁরা।

ময়নাগুড়ির আইনজীবী প্রেমাংশুশেখর নন্দী জানান, দাবি পূরণ হওয়ায় তাঁরা অত্যন্ত আনন্দিত। স্থানীয় বাসিন্দা পেশায় শিক্ষক মানবেন্দ্র সাহার কথায়, ‘সকলেই এই দাবিতে পথে নেমেছেন। দাবি পূরণ হওয়ায় ধন্যবাদ জানাই রেল দপ্তরকে।’