কেন কংগ্রেস ছাড়লেন? স্পষ্ট করলেন মইনুল

113

ফরাক্কা: সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন ফরাক্কা বিধানসভা কেন্দ্রের পাঁচবারের কংগ্রেস বিধায়ক মইনুল হক। বৃহস্পতিবার জঙ্গিপুরের এমডিআই ময়দানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এক নির্বাচনি জনসভাতে তৃণমূল নেতৃত্বের কাছ থেকে ঘাসফুল পতাকা হাতে তুলে নেন তিনি। মইনুল হককে তৃণমূল কংগ্রেসে বরণ করে নেন রাজ্যের বিদ্যুৎ দপ্তরের প্রতিমন্ত্রী আখরুজ্জামান, জঙ্গিপুরের তৃণমূল কংগ্রেস সাংসদ খলিলুর রহমান সহ জেলার একাধিক তৃণমূল কংগ্রেস নেতা।

সম্প্রতি এআইসিসির সমস্ত পদ থেকে পদত্যাগ করেন ফরাক্কার পাঁচবারের বিধায়ক মইনুল হক। তারপর থেকেই তাঁর তৃণমূলে যাওয়ার জল্পনা জোরদার হচ্ছিল। বৃহস্পতিবার মইনুল হকের সঙ্গে জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান, ফরাক্কা ব্লক কংগ্রেসের সভাপতি প্রিয়রঞ্জন ঘোষ, যুব কংগ্রেস সভাপতি মহম্মদ সেলিম সহ একাধিক শীর্ষ নেতা তৃণমূলে যোগদান করেন। এই যোগদানের ফলে ফারাক্কাতে কংগ্রেসের সংগঠন বলে আর কিছুই থাকল না বলেই চলে।

- Advertisement -

তৃণমূলে যোগদানের পর এক সাক্ষাৎকারে মইনুল হক ওরফে মানুদা জানান, গত ৩৮ বছর ধরে কংগ্রেস করলেও আর সাধারণ মানুষের জন্য কাজ করতে পারছেন না। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের শরিক হয়ে ফরাক্কাবাসীর জন্য কাজ করতে চান। পাশাপাশি তিনি আরও জানান, দল তাঁকে যে পদ দেবে সেই পদে থেকেই মানুষের জন্য কাজ করবেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে মুর্শিদাবাদের দুই বিধানসভা নির্বাচনের প্রচারে ঝাঁপিয়ে পড়তে নির্দেশ দিয়েছেন বলে জানান মইনুল।