এখনও ভ্যাকসিন পাননি সিংহভাগ অটোচালক, ক্ষোভ বাড়ছে ফাঁসিদেওয়ায়

39

ফাঁসিদেওয়া: অগ্রাধিকার ভিত্তিতে গাড়ি চালকদের করোনা টিকা দেওয়ার কথা থাকলেও উলটো চিত্র শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকে। ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুর এলাকার অটো চালকদের অভিযোগ গ্রাম পঞ্চায়েত কার্যালয় থেকে শুরু করে বিডিও অফিস এবং ব্লক স্বাস্থ্য দপ্তরে লিখিতভাবে টিকাকরণের আর্জি জানিয়েও কোনও লাভ হয়নি। এই পরিস্থিতিতে সংক্রমণের আশঙ্কা করছে অভিজ্ঞমহল। অন্যদিকে, যাত্রী তোলার ক্ষেত্রে অনেক সময় স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ উঠছে অটো চালকদের বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করে চালকরা দ্রুত টিকাকরণের দাবিতে সরব হয়েছেন।

ঘোষপুকুর অটো সিন্ডিকেটের আওতায় খড়িবাড়ি-ঘোষপুকুর, বিধাননগর-ঘোষপুকুর, ফাঁসিদেওয়া ভায়া ঘোষপুকুর-মেডিকেল রুট মিলিয়ে প্রায় শতাধিক অটো রয়েছে। যদিও সিংহভাগ চালক থেকে শুরু করে অটো পরিষেবার সঙ্গে জড়িত অন্যান্য কর্মীরা এখনও টিকা পাননি। স্বাভাবিকভাবেই আতঙ্কিত গাড়ি চালক থেকে শুরু করে যাত্রীরাও। কিন্তু, এতদিনেও কেন চালকদের টিকাকরণ করা হল না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।

- Advertisement -

ঘোষপুকুর অটো সিন্ডিকেটের সভাপতি বিপ্লব সরকার জানিয়েছেন, টিকাকরণের দাবিতে ফাঁসিদেওয়ার বিডিও এবং ব্লক স্বাস্থ্য আধিকারিককে লিখিতভাবে জানানো হয়েছে। ঘোষপুকুর গ্রাম পঞ্চায়েতেও টিকার জন্য আবেদন জানানো হয়েছে। কিন্তু, বেশিরভাগ অটো চালকরা এখনও টিকা পাননি। ফাঁসিদেওয়ার বিডিও সঞ্জু গুহ মজুমদার জানিয়েছেন, ব্লক স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে কথা বলে দ্রুত টিকাকরণের ব্যবস্থা করা হবে।