তৃণমূলের আমলে চা শ্রমিকদের মজুরি বেড়েছে, দাবি মলয় ঘটকের

134

মেটেলি: সোমবার মেটেলি ব্লকের জুরন্টি চা বাগানের প্রাথমিক বিদ্যালয় ময়দানে জনসভা করেন রাজ্যের শ্রমমন্ত্রী মলয় ঘটক। রাজ্য সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরার পাশাপাশি তিনি এদিন বিজেপির কড়া সমালোচনা করেন।

মলয়বাবু বলেন, ’তৃণমূল সরকারের আমলে চা বাগানের শ্রমিকদের মজুরি বৃদ্ধি হয়েছে। চা বাগানের জনগণের জন্য চা সুন্দরী, জয় জোহর প্রকল্প সহ একাধিক কাজ করা হয়েছে। বন্ধ চা বাগান খোলা হচ্ছে। আগামীতে তৃণমূল সরকার চা বাগানের মানুষের জন্য আরও উন্নয়নমূলক কাজ করবে। সেকারণে বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থীকে ভোট দিতে হবে।‘

- Advertisement -

বিজেপির সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘বিজেপি নেতারা কোনও কাজ করে না। শুধু মুখে বড় বড় কথা বলেন। ডানকানসের বাগানগুলি খোলার কথা বললেও আজও তারা তা করেনি। বিজেপি নেতারা ভোটের আগে শুধু মিথ্যে প্রতিশ্রুতি দেন। বিজেপি শাসিত অসম ও ত্রিপুরার চা শ্রমিকদের মজুরি পশ্চিমবঙ্গের তুলনায় অনেক কম।‘

এদিনের সভায় কংগ্রেসের দুই গ্রাম পঞ্চায়েত সদস্য ইন্দ্রবতি বড়াইক ও বিশাল মুন্ডা এবং জুরন্টি চা বাগানের কংগ্রেস নেতা আশিস মুন্ডা তৃণমূলে যোগদান করেন। মন্ত্রী সহ অন্যরা তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন।

সভায় উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী, আইএনটিটিইউসির জেলা সভাপতি জোশেফ মুন্ডা, ঋতব্রত ভট্টাচার্য, রাজেশ লাকড়া, তেজকুমার টোপ্পো, সঞ্জয় কুজুর, জেলা পরিষদের সদস্যা আশ্রিতা লাকড়া মুন্ডা সহ অন্যরা।