করোনায় আক্রান্ত মালদার মুখ্য স্বাস্থ্য আধিকারিক

694
মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল

পুরাতন মালদা: এবার করোনায় সংক্রামিত মালদা জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। শনিবার মালদা জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে এমনটাই জানা গিয়েছে।

এই নিয়ে জেলার দুজন শীর্ষস্থানীয় স্বাস্থ্যকর্তার করোনা সংক্রমণ ধরা পড়ল। শনিবারই মুখ্য স্বাস্থ্য আধিকারিক কলকাতার উদ্দেশ্যে রওনা দেন বলে জানা গিয়েছে। তাঁর জ্বর ও ডায়রিয়ার মতো উপসর্গও রয়েছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সংক্রমণের ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বেগ ছড়িয়েছে জেলাজুড়ে। যদিও জেলা স্বাস্থ্য দপ্তর এই বিষয়ে কোনও বিবৃতি জারি করেনি।

- Advertisement -

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিজেও বলেছেন, ‘এই বিষয়ে যা বলার উচ্চপদস্থ আধিকারিকরা জানাবেন।’ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সংক্রমণ ধরা পড়ার পরই জোর তৎপরতা শুরু হয়েছে জেলাজুড়ে। কারণ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে একাধিক বৈঠক করেছেন জেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য দপ্তরের শীর্ষ আধিকারিকরা। বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীও তাঁর সংস্পর্শে এসেছিলেন বলে জানা গিয়েছে। তাঁদের সকলের লালার নমুনা সংগ্রহ করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিস ও বাংলো জীবাণুমুক্ত করা হয়েছে বলে খবর। তাঁর চিকিৎসা কলকাতাতেই হবে বলে জানা গিয়েছে। শুক্রবারই মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অধীনস্থ আরও এক শীর্ষ স্বাস্থ্য কর্তার করোনা সংক্রমণ ধরা পড়েছিল।