কেন্দ্রের ‘রেড জোন’ মালদায় ব্যারিকেড করল জনতা

658

মালদা: দুই পরিযায়ী শ্রমিকের করোনা রিপোর্ট পজেটিভ ধরা পড়তেই মালদায় জেলায় আতঙ্ক ছড়ায়। গ্রিন জোনে থাকা মালদা জেলাকে অরেঞ্জ জোন ঘোষণা করে রাজ্য সরকার। কিন্তু কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে মালদা জেলাকে রেড জোন হিসাবে চিহ্নিত করা হল। শুক্রবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে মালদা জেলাকে রেড জোন ঘোষণার পরেই একাধিক এলাকায় রাস্তা ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়। সাধারণ মানুষ শহর ও গ্রামীণ এলাকায় নিজেদের উদ্যোগে রাস্তায় ব্যারিকেট তৈরি করে৷ তবে এই বিষয়ে জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সম্পাদক জয়ন্ত কুন্ডু জানান, আমরা এই বিষয়ে এখনো কোন নির্দেশিকা পায়নি। তবে প্রশাসনের সঙ্গে আমরা আছি। যদি আমাদের কোন নির্দেশ দেওয়া হয়, আমরা মানতে রাজি আছি।

- Advertisement -

মালদা জেলা স্বাস্থ্য দপ্তর সুত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত আরো ৩৫৬ টি লালারস সংগ্রহ করা হয়েছে। ১০২ টির নেগেটিভ রিপোর্ট এসেছে৷ বাকি গুলির পরীক্ষা চলছে। মালদার মানিকচক ও রতুয়ার করোনা পজিটিভ দুই রোগী বর্তমানে শিলিগুড়ি হাসপাতালে ভর্তি রয়েছে।