আজ নন্দীগ্রামে মমতার সভা, পালটা দক্ষিণ কলকাতায় র‍্যালি শুভেন্দুর

155

কলকাতা: সোমবার নন্দীগ্রামে যাচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যপাধ্যায়। শুভেন্দু অধিকারীর নির্বাচন কেন্দ্র নন্দীগ্রামে সভা করবেন তিনি। অন্যদিকে পালটা কর্মসূচি রয়েছে গেরুয়া শিবিরেরও। দিদির দুর্গ দক্ষিণ কলকাতায় বিজেপির তরফে র‍্যালি হবে। যার নেতৃত্বে থাকছেন শুভেন্দু অধিকারী। আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি যে সরগরম সেটাই মনে করছে রাজনৈতিক মহল।

এদিন প্রথমে হেলিকপ্টারে করে নন্দীগ্রাম যাবেন মমতা। সেখানে একটি প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। পরে দুপুরের দিকে নন্দীগ্রামের তেখালি মাঠে জনসভা হবে। রাজনৈতিক দিক থেকে এদিন মমতার এই জনসভা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এই নন্দীগ্রামেরই এক সময়ের তৃণমূলের নেতা শুভেন্দু এখন রাজ্য বিজেপির অন্যতম মুখ। এদিন মমতার সভায় প্রায় ৩ লক্ষ লোকের সমাগম হবে বলে টার্গেট করেছে তৃণমূল।

- Advertisement -

অন্যদিকে, মমতার সভা যখন নন্দীগ্রামে, ঠিক তখনই কলকাতায় পথে নামছে বিজেপি। অর্থাৎ, লড়াই যে ইঞ্চিতে ইঞ্চিতে তা মনে করছেন পর্যবেক্ষকরা। এদিন টালিগঞ্জ মেট্রো স্টেশন থেকে রাসবিহারীর মোড় পর্যন্ত র‍্যালিতে নেতৃত্বে থাকবেন শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগ দেওয়ার পর এই প্রথম কলকাতায় রাজনৈতিক কর্মসূচিতে থাকছেন শুভেন্দু অধিকারী। এদিকে এদিনের মমতা সভায় অধিকারী পরিবারের বাকি দুই সাংসদ শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীও উপস্থিত থাকছেন কিনা সেটাও এখন দেখার।