আজ নন্দীগ্রামের মাটিতে মমতা-শুভেন্দু টক্কর

94

কলকাতা: রাজ্য রাজনীতিতে সরগরম নন্দীগ্রাম। আজ, বুধবার নন্দীগ্রামের দুই প্রান্তে হাজির দুই প্রতিদ্বন্দ্বী। একদিকে, মনোনয়ন পেশ করবেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অপরদিকে, নির্বাচনী কার্যালয়ের উদ্বোধনে হাজির থাকছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

বিজেপি সূত্রে খবর, বুধবার বেলা ১১টায় নন্দীগ্রামে প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকবেন শুভেন্দু অধিকারী। নতুন বাজারের একটি বাড়িতে যজ্ঞ অনুষ্ঠান করে নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করবেন তিনি। অপরদিকে, সেসময়ই নন্দীগ্রামে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, দুপুরে হলদিয়ার মহকুমা শাসকের দপ্তরে মনোনয়ন পেশ করবেন মমতা। বেলা ১টা নাগাদ নন্দীগ্রামের রেয়াপাড়ার এক শিব মন্দিরে পুজো দিয়ে বেলা ২টা নাগাদ তিনি যাবেন হলদিয়ায়। সেখানে তিনি প্রায় এক কিলোমিটার একটি পদযাত্রা করবেন। তারপরই মনোনয়ন পেশ।

- Advertisement -

সূত্রের খবর, শুক্রবার মনোনয়ন পেশ করবেন শুভেন্দু অধিকারী। এই মনোনয়ন পেশ করার আগেই একটি রোড শো করবেন। সেই রোড শো’তে তাঁর সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও স্মৃতি ইরানির থাকার কথা রয়েছে। তবে নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী শুভেন্দু মনোনয়ন পেশ করতে যাবেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে নন্দীগ্রামে একই মঞ্চে ‘সহযোদ্ধা’ হিসেবে দেখা গিয়েছে মমতা-শুভেন্দুকে। তবে এই প্রথমবার তাঁরা প্রতিদ্বন্দ্বী হিসেবে পা রাখছেন নন্দীগ্রামের মাটিতে।