চাল বিনামূল্যে, কিন্তু গ্যাস অগ্নিগর্ভ হওয়ায় সরব মমতা

137
ফাইল ছবি।

শিলিগুড়ি: চাল বিনামূল্যে। কিন্তু গ্যাস সিলিন্ডারের দাম আগুনের থেকেও বেশি ভয়াবহ! শনিবার বাগডোগরা বিমানবন্দরে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই মন্তব্য করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জ্বালানির বেলাগাম মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামীকাল, রবিবার দুপুরে শিলিগুড়ির পথে হাঁটতে চলেছেন তৃণমূল সুপ্রিমো। মিছিলে থাকবেন দুই অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী ও নুসরত জাহান, তৃণমূল মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সহ আরও অনেকে। ভোটযুদ্ধে জ্বালানির মূল্যবৃদ্ধিই যে তৃণমূলের অন্যতম হাতিয়ার হতে চলেছে, তা ইতিমধ্যেই স্পষ্ট।

শনিবার বিকেল সাড়ে ৪টা নাগাদ বাগডোগরা বিমানবন্দরে নামেন মমতা। তাঁর সঙ্গে ছিলেন মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। সেখানে উপস্থিত ছিলেন চন্দ্রিমা ভট্টাচার্যও। বিমানবন্দর থেকে তাঁরা সোজা চলে যান সেবক রোডের একটি হোটেলে। সেখানে মমতার সঙ্গে দেখা করেন তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি রঞ্জন সরকার, গৌতম দেব সহ অন্যরা। সেখানে বেশ কিছুক্ষণ কথা বলেন তাঁরা। আগামীকাল দুপুর ১টা নাগাদ দার্জিলিং মোড়ে জমায়েত করবেন তৃণমূল সুপ্রিমো সহ দলের অন্য নেতা-কর্মীরা। দুপুর ২টা থেকে সেখান থেকে প্রতিবাদ মিছিল শুরু হবে। মিছিলটি হাসমিচকে এসে শেষ হবে।

- Advertisement -

এই কর্মসূচি ঘিরে এদিন সকাল থেকে প্রশাসনিক ও রাজনৈতিক পর্যায়ে জোর তৎপরতা শুরু হয়েছে। মানুষের অসুবিধা না করে যাতে এই পদযাত্রা করা যায় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে পুলিশ প্রশাসন। পাশাপাশি, এদিন শিলিগুড়ির বিধান ভবনে দলীয় নেতা-কর্মীদের নিয়ে প্রস্তুতি বৈঠকে বসেন তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।