গান মেলার উদ্বোধনে বিজেপিকে তোপ মমতার

310

কলকাতা: গান মেলার উদ্বোধনী মঞ্চেও সাম্প্রদায়িকতা নিয়ে নাম না করে বিজেপিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার হাওড়ার উত্তীর্ণ মুক্তমঞ্চের বর্ণময় অনুষ্ঠানে গান মেলার উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, সম্প্রীতির সবচেয়ে বড় জায়গা হল সংগীত। মানবজীবনে কোনও বিভেদ নেই। এরকম সংগীতমঞ্চ বিভাজনে বিশ্বাস করে না। এই পরিবারকে দয়া করে ভাঙতে দেবেন না। সবাই মিলে রুখে দাঁড়ান। বাংলাকে গুজরাট হতে দেব না। এই সোনার মাটিকে রক্ষা করতে হবে।

এদিনের অনুষ্ঠানে অসীমা মুখোপাধ্যায়কে সংগীত মহাসম্মান পুরস্কারে ভষিত করা হয়। এর পাশাপাশি সংগীত সম্মান পুরস্কার দেওয়া হয় মীনা মুখোপাধ্যায়, পল্লব ঘোষ, সুজাতা সরকার, জয়তী চক্রবর্তী, ভগীরথ রায়, সুনীতি রায়, মণিকমল ছেত্রী, মাওলা, কান্ত রায়, সৌরভ রায়, নুর আলম, সন্ধ্যা হেমব্রম, ইমরান মাহাতো ও নুরজাহানকে। মুখ্যমন্ত্রী জানান, ডিসেম্বর থেকে জানুয়ারি মাস পর্যন্ত সারা বাংলায় মোট ৬৩০টি মেলার আয়োজন করবে রাজ্য সরকার। এর ফলে এই পরিস্থিতিতে শিল্পীরা আর্থিকভাবে উপকৃত হবেন।

- Advertisement -

সংগীত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এদিন এক শিল্পীর সঙ্গে নাচে পা মেলাতেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে। সরকারি সূত্রে জানানো হয়েছে, হাজার পাঁচেক শিল্পীর উপস্থিতিতে সংগীত মেলা চলবে। মোহরকুঞ্জের মুক্তমঞ্চ ছাড়াও একাধিক জায়গায় এই গান মেলা অনুষ্ঠিত হবে। বর্ণময় এই অনুষ্ঠানে মন্ত্রী ইন্দ্রনীল সেন সহ একঝাঁক গায়ক ও শিল্পী উপস্থিত ছিলেন।