সিবিআই পৌঁছোনোর আগেই অভিষেকের বাড়িতে মমতা

99

কলকাতা: সিবিআই পৌঁছোনোর আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হাজির হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও কয়েক মিনিট থাকার পরই সেখান থেকে বেরিয়ে যান মমতা। তাঁর বেরিয়ে যাওয়ার পরপরই অভিষেক-রুজিরার বাড়িতে পৌঁছোয় সিবিআই টিম।

কয়লাকাণ্ডের তদন্তে আজ, মঙ্গলবার রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেকের বাড়িতে সিবিআই। সূত্রের খবর, রুজিরাকে জেরা করতে আইনজীবী সহ মোট ৯ জন রয়েছেন। এর মধ্যে লিগ্যাল অ্যাডভাইসরি টিম-এর ৩ আইনজীবী। তাঁদের মধ্যে ২ জন দিল্লির এবং ১ জন কলকাতার। অতিরিক্ত সুপারিনটেন্ডেন্টের নেতৃত্বে সিবিআইয়ের ৬ জন অফিসার। এর মধ্যে ২ জন মহিলা। রুজিরার বয়ান ভিডিও রেকর্ড করা হতে পারে বলে সূত্রের খবর।

- Advertisement -

গত রবিবার রুজিরাকে ফৌজদারি আইনের ১৬০ ধারায় নোটিশ পাঠায় সিবিআই। সেদিন অভিষেকের বাড়িতে হাজির হন তদন্তকারী অফিসাররা। কিন্তু সেদিন রুজিরা, অভিষেক কেউই বাড়িতে ছিলেন না। এরপর সোমবার নিজে ই-মেল মারফত রুজিরা সিবিআইকে জানান, এদিন দুপুরের মধ্যে দেখা করতে পারবেন তিনি।

সিবিআইয়ের অভিযোগ, কয়লাকাণ্ডে অভিষেকের স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট থেকে সন্দেহজনক লেনদেন হয়েছে। এ ব্যাপারে রুজিরার বয়ান চান তাঁরা। রুজিরাকে সাক্ষী হিসেবে জিজ্ঞাসাবাদ করতে চান বলে জানিয়েছে সিবিআই। যদিও তদন্তে সহযোগিতা করতে রাজি বলে জানিয়েছেন রুজিরা। এরইমাঝে সোমবার অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকেও বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী অফিসাররা। রুজিরা এবং মেনকাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলেও সূত্রের খবর।