মমতার ওপর হামলা চালানোর অভিযোগে মামলা দায়ের পুলিশের

110

কলকাতা: নন্দীগ্রামে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার অভিযোগে নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করেন তৃণমূল নেতা শেখ সুফিয়ান। তিনি তৃণমূল নেত্রীর নির্বাচনী এজেন্ট। অজ্ঞাতপরিচয় কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে। শেখ সুফিয়ানের দায়ের করা অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করল জেলা পুলিশ। যদিও জেলা পুলিশের প্রাথমিক রিপোর্টে হামলার কোনও উল্লেখ নেই। পাশাপাশি এই ঘটনায় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল।

প্রসঙ্গত, গতকাল নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনার পিছনে চক্রান্ত ছিল বলে অভিযোগ করেছে তৃণমূল। জানা গিয়েছে, গতকাল সন্ধ্যায় নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর বিরুলিয়া বাজারে আহত হন মুখ্যমন্ত্রী। আচমকা কয়েকজন তাঁকে ধাক্কা মারে বলে অভিযোগ করেন তিনি। সেই ধাক্কায় গাড়ির দরজা বন্ধ হয়ে মুখ থুবড়ে পড়ে যান। বাঁ পায়ে গুরুতর চোট লাগে তাঁর। এই ঘটনার পিছনে চক্রান্তের অভিযোগ তুলেছেন তৃণমূল সুপ্রিমো। তাঁর অভিযোগ, ষড়যন্ত্র করে তাঁর ওপর হামলা হয়েছে। চার থেকে পাঁচজন তাঁকে ধাক্কা মারে। সেইসময় আশেপাশে কোনও পুলিশও ছিল না বলে অভিযোগ করেন তিনি। এরপরই গ্রিন করিডরে মমতাকে কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

- Advertisement -

এদিকে এই ঘটনার জেরে বুধবার নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে বচসা শুরু হয়। এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ও পুলিশ সুপার। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন তাঁরা। এদিন ঘটনাস্থলে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় বিজেপি।