টেলিপ্রম্পটার ‘দেখে’ বক্তৃতা করি না, মোদিকে তোপ মমতার

363

অনলাইন ডেস্ক: এতদিন উন্নয়ন, কর্মসংস্থান সহ নানা ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার মমতা নিশানা করলেন প্রধানমন্ত্রীর টেলিপ্রম্পটারকে। নাম না নিয়েও তিনি বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রীর মত ‘দেখে’ ভাষণ তাঁকে দিতে হয় না।

এর আগেও দেশের মানুষ সহ সংবাদমাধ্যমের কাছে চর্চার বিষয় হয়েছে মোদির টেলিপ্রম্পটার। প্রধানমন্ত্রীর বক্তৃতায় সময় পোডিয়ামে প্রায়শই টেলিপ্রম্পটারের ‘দেখা’ মেলে। এর পাশাপাশি কোনও রাজ্যে সভা থাকলে রাজ্যবাসীর মন জয়ে বক্তৃতায় সময় টেলিপ্রম্পটার দেখেন প্রধানমন্ত্রী স্থানীয় ভাষায় দু-এক কথা বলেন।

- Advertisement -

এই নিয়েও মোদিকে বিঁধেছেন মমতা। তিনি বলেন, আমি অন্তত ১৫টি ভাষা জানি। আমি হিন্দি, উর্দু, গোর্খা, নেপালি জানি। তা সত্ত্বেও এটা নিয়ে আমি কখনও গর্ব করি না। বরং তাঁদের কথা একটু বলতে পারলে গর্ব করি। কেউ করবেন না কি চ্যালেঞ্জ? যে কোনও রাজ্যের, যে কোনও ভাষা। যে ভাষাগুলি আমি আপনাদের বললাম। হ্যাঁ, আমি একটি-আধটু জানি।

নবান্নে সাংবাদিক মুখ্যমন্ত্রী বলেন, আমার টেলিপ্রম্পটার দেখে বক্তৃতা করার প্রয়োজন পড়ে না। প্রধানমন্ত্রীর বাংলায় বক্তৃতা দেওয়ার বিষয়টিকেও কটাক্ষ করেছেন তিনি। মমতার মন্তব্য, শুধুমাত্র গুজরাটি হরফে বাংলা লেখা টেলিপ্রম্পটার দেখে ভাষণ দিলেই বাঙালি হওয়া যায় না।