শা’য়ের পালটা মমতা, বোলপুরে মেগা রোড শো

254
ছবি: প্রতীকী

বোলপুর: অমিত শা’য়ের রোড শোয়ের পালটা মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো। মঙ্গলবার ট্যুরিস্ট লজ মোড় থেকে জামবনি পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো ও সভা। প্রায় সাড়ে চার কিলোমিটার পথে তিনি হাঁটবেন। মুখ্যমন্ত্রীর এদিনের সফর ঘিরে  প্রস্তুতি তুঙ্গে।

অমিত শা’য়ের সফরের ঠিক ৯ দিনের মাথায় সোমবার বীরভূম সফরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এই  সফর ঘিরে এখন সাজো সাজো রব গোটা জেলা জুড়ে। জেলা সফরে এসে সোমবারইই বোলপুরে একটি প্রশাসনিক বৈঠক করেন মুখ্য়মন্ত্রী। আজ একটি রোড শো করার কথা রয়েছে তাঁর। তৃণমূলনেত্রীর এই কর্মসূচি ঘিরে এখন চূড়ান্ত ব্যস্ততা প্রশাসনিক মহলে, পাশাপাশি জেলা তৃণমূলের নেতাদের মধ্যেও।

- Advertisement -

মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে শহরের বিভিন্ন প্রান্তে প্রায় কুড়িটি তোরণ বানানো হয়েছে। বোলপুর ডাকবাংলো থেকে চৌরাস্তা পর্যন্ত চারটি বেলুনের গেট বানানো হয়েছে। তেরঙা জরি দিয়ে বোলপুর লজ মোড় থেকে চৌরাস্তা পর্যন্ত সাজিয়ে তোলা হচ্ছে, পাশাপাশি রবীন্দ্র আবেগকে সামনে রেখে রবীন্দ্রসঙ্গীতের লাইন ও রবীন্দ্রনাথ ঠাকুরের অসংখ্য কাট আউট বসানো হয়েছে রাস্তার দু’পাশে। এই রোড শো যাতে মানুষ সব জায়গা থেকে দেখতে পান, তার জন্য বোলপুর ডাকবাংলো থেকে চৌরাস্তা পর্যন্ত কুড়িটি জায়ান্ট স্ক্রিন লাগানো হচ্ছে। এই সফরে মুখ্যমন্ত্রীর রাঙাবিতানে থাকার কথা। সেই মতো ওই অতিথিশালাটিও নতুন ভাবে সাজিয়ে তোলা হয়েছে।

এদিন জেলা প্রশাসনের কর্তারা জানিয়েছেন, এই সফরে মুখ্যমন্ত্রী সোনাঝুরির হাটেও যেতে পারেন। সেইজন্য সোনাঝুরির হাটে বসার জায়গাগুলিকে নতুন করে সাজিয়ে তোলা হয়েছে। বীরভূমের তৃণমূলের জেলা সহ সভাপতি অভিজিৎ সিংহ জানান, আজ তৃণমূলনেত্রীর রোড শো ও সভায় প্রায় আড়াই লক্ষ লোকের সমাগম হবে। তারই এখন শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে।