জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ই-স্কুটারে নবান্নে যাচ্ছেন মমতা

189

কলকাতা: জ্বালানির মূল্য বৃদ্ধির অভিনব প্রতিবাদে শামিল হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ইলেকট্রিক স্কুটারে করে বাড়ি থেকে নবান্নে যাচ্ছেন তিনি। স্কুটার চালাচ্ছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ হাজরা মোড় থেকে মন্ত্রী ফিরহাদের স্কুটারের পিছনে বসে রওনা দেন মুখ্যমন্ত্রী। তাঁর গলায় ঝোলানো রয়েছে ব্যানার। তাঁর সঙ্গে অন্য বেশ কয়েকটি বাইকে রয়েছেন নিরাপত্তারক্ষীরাও।

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ই-স্কুটারে নবান্নে যাচ্ছেন মমতা| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

ই-স্কুটার মিছিলে চোখে পড়ল না কোনও দলীয় পতাকা। অর্থাৎ এই প্রতিবাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রায় ১৪ বছর পর মমতা বন্দ্যোপাধ্যায়কে স্কুটার চড়তে দেখা গেল। এই প্রথম মুখ্যমন্ত্রী হওয়ার পর তাঁর এই অভিনব প্রতিবাদ। পেট্রল ডিজেলের দাম সেঞ্চুরির পথে। আজ নতুন করে গ্যাসের দাম বাড়ছে। সেজন্য বিধানসভা ভোটের আগে অভিনব কায়দায় প্রতিবাদ করলেন মুখ্যমন্ত্রী।

বেশ কয়েকদিন ধরেই পেট্রোল ডিজেলের দামবৃদ্ধি নিয়ে পথে নেমেছে তৃণমূল। গত শনি-রবিবার বেহালা, উত্তর কলকাতায় মিছিল করেছে তৃণমূল। আজ তাদের প্রতিবাদ সমাবেশ ছিল হাজরায়। সেই প্রতিবাদ সভা থেকেই নবান্ন যাওয়ার পথে স্কুটারে চড়ে বসেন মমতা। মমতাকে ই-স্কুটারে যেতে দেখে রাস্তার দু’পাশে মানুষের ভিড় জমে যায়।

নবান্নে গিয়ে মমতা জানান, লাগামহীনভাবে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়ছে। যখন নরেন্দ্র মোদীরা ক্ষমতায় এসেছিলেন, তখন জ্বালানি তেলের দাম কত ছিল আর এখন দর কোথায় গিয়ে ঠেকেছে, সেই ফারাক দেখলেই বোঝা যাবে। শুধু নির্বাচন এলেই বিনামূল্যে গ্যাস দেয় মোদি সরকার। সেটা রান্নার গ্যাস নয়, মিথ্যার ‘গ্যাস’ দিয়ে যায়। আজ সন্ধ্যায় ই-স্কুটারে করেই নবান্ন থেকে বাড়ি ফিরবেন বলে জানান তিনি।