উত্তরবঙ্গে নির্বাচনি সভা থেকে বিজেপিকে উৎখাতের ডাক মমতার

125
দিনহাটায় মমতা

উত্তরবঙ্গ ব্যুরো: উত্তরবঙ্গে নির্বাচনি সভা থেকে শুক্রবার বিজেপিকে উৎখাতের ডাক দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সভায় বক্তব্য রাখতে গিয়ে সাধারণ মানুষের উদ্দেশ্যে তৃণমূল নেত্রীর বক্তব্য, সকলকে একত্রিত হয়ে বিজেপিকে উৎখাত করতে হবে। এদিন দিনহাটার মা বোনদের উদ্দেশ্যে তাঁর পরামর্শ, যদি কেন্দ্রীয় বাহিনী ভয় দেখায় তবে ভয় না পেয়ে উলু ধ্বনি ও আজান দিয়ে প্রতিরোধ গড়ে তুলুন।

এদিন বক্তব্যের শুরুতেই মুখ্যমন্ত্রীর গলায় শোনা যায় আত্মবিশ্বাসের সুর। তিনি জানান, বৃহস্পতিবার রাজ্যের দ্বিতীয় দফার নির্বাচনে ৩০টি আসনে দল ভালো ফল করবে। কোচবিহারের নানা উন্নয়নমূলক কাজের খতিয়ান তুলে ধরে বিজেপির সমালোচনা করে মুখ্যমন্ত্রীর দাবি, দীর্ঘদিনের ছিটমহল সমস্যা, তারা সমাধান করে দিয়েছেন। তখন বিজেপির দেখা পাওয়া যায়নি। আর এখন মোদি বিশেষ এক সম্প্রদায়কে খুশি করতে বাংলাদেশ গিয়েছেন। এতে কোনও লাভ হবে না বলেই তিনি জানান। পাশাপাশি এদিনের সভা থেকে রাজবংশী সমাজের জন্য তারা যে কর্মসূচি গ্রহণ করেছেন ও তার বাস্তবায়ন করেছেন তার খতিয়ানও তুলে ধরেন।

- Advertisement -

উদয়ন গুহ-র প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীর প্রতিও সরব হন তৃণমূল সুপ্রিমো। তাঁর বক্তব্য, আগে যিনি খেতে পেতেন না এখন প্লেনে চড়ে দাঙ্গা করে চলে যাচ্ছে। সাংসদ থেকে বিধায়ক পদে দাঁড়ানো নিয়ে খোঁচা দিয়ে জানান, এটা আসলে সিংহ থেকে ইঁদুর হওয়ার ঘটনা। তবে এদিন নির্বাচন কমিশনকেও এক হাত নেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, স্বরাষ্ট্রমন্ত্রী নির্বাচন কমিশন পরিচালনা করছে। কিন্তু তাদের কাছে মানুষের পাওয়ার আছে, তাই ওসব নিয়ে তারা ভাবেন না। পাশাপাশি এদিন উদয়ন গুহ ও পার্থপ্রতীম রায়ের কাছ থেকে প্রতিটি বুথের নিরাপওার সুনিশ্চিতকরণের আশ্বাস চেয়ে নেন তৃণমূল নেত্রী। এদিন, তুফানগঞ্জ এবং ফালাকাটায় জনসভা করার কর্মসূচি রয়েছে মমতার।

উত্তরবঙ্গে নির্বাচনি সভা থেকে বিজেপিকে উৎখাতের ডাক মমতার| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
তুফানগঞ্জে মমতা

পাশাপাশি এদিন তুফানগঞ্জে জনসভায় এসে তৃণমূল নেত্রীর দাবি, নন্দীগ্রামে তিনিই জিতবেন। তারাই সরকার গড়বে। নির্বাচনি প্রচারে এসে এদিন তিনি যেমন তার সময়কালের রাজ্যের উন্নয়নের কথা তুলে ধরেন, তেমনি আগামীদিনে তিনি ক্ষমতায় এলে একগুচ্ছ প্রকল্প শুরুর কথাও বলেন। এদিন তার বক্তব্যের মূল বিরোধিতা ছিল বিজেপির উদ্দেশ্যে। তিনি জানান, বিজেপি ক্ষমতায় আসার পর গ্যাসের দাম হয়েছে সাড়ে নয়শো টাকা। বেড়েছে পেট্রোল, ডিজেলের দাম। অসমের ভোট প্রসঙ্গে মমতার বক্তব্য, তাঁর কাছে খবর এসেছে অসমে নাকি পুলিশ ভোট দিচ্ছে। আর তা কেন্দ্রীয় সরকারের পুলিশ। এখানেও সেটাই চেষ্টা করা হচ্ছে। তিনি জানান, বিজেপি টাকা দিলে টাকা নিয়ে তৃণমূলে ভোট দিন। এদিন তুফানগঞ্জ মহকুমা ক্রিয়া সংস্থার মাঠে নাটাবাড়ি ও তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্রের দলের দুই প্রার্থী রবীন্দ্রনাথ ঘোষ ও প্রণব কুমার দের(মানিক) সমর্থনে নির্বাচনি প্রচারে আসেন তৃণমূল সুপ্রিমো।

উত্তরবঙ্গে নির্বাচনি সভা থেকে বিজেপিকে উৎখাতের ডাক মমতার| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
ফালাকাটায় মমতা

অন্যদিকে, নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা পর ফালাকাটার টাউন ক্লাব মাঠে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের হেলিকপ্টার পৌঁছায়। ফালাকাটা কেন্দ্রে দলের প্রার্থী সুভাষচন্দ্র রায়ের সমর্থনে এদিন আসেন তিনি। এদিন মমতার বক্তব্যে চা বাগান, পর্যটন, উন্নয়ন সহ সরকারি নানা প্রকল্পের কথা বারবার উঠে আসে। রাজবংশি, কামতাপুরি, নেপালি, মেচ, রাভা, গারো সহ সব জনজাতির কথা বারবার বলেন নেত্রী। ফালাকাটাকে মহকুমা করার দাবি বেশ জোরালো। এখানে অনেক উন্নয়ন হয়েছে। মুখ্যমন্ত্রী জনগণের উদ্দেশ্যে জানান, ফালাকাটায় আর আর কি সমস্যা? সঙ্গে সঙ্গে দর্শকদের তরফে একজন জানান, ফালাকাটায় এখন মহকুমা চাই। তখন মুখ্যমন্ত্রী বলেন, ‘আগামীদিন ভাবব। নো প্রোবেলম। যা চাইবেন, হবে। দিদি আছে।’ এদিন কালচিনিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা’র জনসভা ছিল। তাই বিজেপিকেও জোরালোভাবে আক্রমণ করে মমতা জানান, বিজেপি টাকার থলি নিয়ে বেরিয়েছে। এক হাজার হোটেল ভাড়া করেছে। কত হেলিকপ্টার,প্লে ন ভাড়া করেছে। অসমের ভোট শেষ হলে বাইরের গুন্ডারা এখানেও ঢুকবে। যেটা নন্দীগ্রামে হয়েছিল। উত্তরবঙ্গের সব আসনে দলের প্রার্থীদের জেতানোর আহ্বান জানান মমতা। এছাড়া আরও বেশ কিছু প্রতিশ্রুতি দিয়ে তিনি জানান, আগামীতে সাদরি ভাষায় আরও একশো স্কুল খোলা হবে। রাজবংশিদের জন্যও ২০০ স্কুল হবে। কামতাপুরিদের জন্যও হবে। আগামীতে ব্লকে ব্লকে ইংলিশ মিডিয়াম স্কুল করা হবে। এদিন মুখ্যমন্ত্রী মুখে বারবার খেলা হবে স্লোগানও শোনা যায়। তিনি বলেন, ‘এমন খেলবেন যে বিজেপিকে মাঠ থেকে বিদায় করে দেবেন। আর আমি আপনাদের পাহারাদার। এটা মনে রাখবেন। আমি ছিলাম, আছি এবং থাকব।’ পা ভালো হলে আবার ফালাকাটায় আসবেন বলেও জানান তিনি।