রেড রোডে মমতা, নেতাজিকে উৎসর্গ ৭২তম প্রজাতন্ত্র দিবসের প্যারেড

149

কলকাতা: ৭২তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে রেড রোডে অনুষ্ঠিত প্যারেড উৎসর্গ করা হল ‘দেশ নায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুকে’। মঙ্গলবার এক টুইট বার্তার মাধ্যমে একথা জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রেড রোডের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর সহ বাছাই করা জনাকয় অতিথি।

কোভিডবিধি মেনেই রেড রোডে আয়োজিত হয় ৭২তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান। অতিমারি করোনা সংক্রমণ মোকাবিলায় কাটছাট হয়েছে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানেও। আমন্ত্রিতদের তালিকাও খুব একটা দীর্ঘ করা হয়নি। রাজ্যের মুখ্যমন্ত্রী, রাজ্যপাল সহ হাতে গোনা অতিথিদের উপস্থিতিতে চলে এদিনের অনুষ্ঠান। অন্যদিকে, সামাজিক দূরত্ব বিধি মেনে কুচকাওয়াজে অংশ নেন জওয়ানেরা।

- Advertisement -

কুচকাওয়াজের পাশাপাশি এদিন রেড রোডের অনুষ্ঠানে দেখা যায় ২১টি সুসজ্জিত ট্যাবলো। যার মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প তুলে ধড়া হয়েছে। এছাড়াও ছিল দেশনায়ক সুভাষচন্দ্র বসুর ছবি দিয়ে সাজানো ট্যাবলোও। এদিন টুইট করে মুখ্যমন্ত্রী লেখেন, ‘ন্যায় বিচার, স্বাধীনতা, সাম্য এবং সৌভ্রাতৃত্ব’, সংবিধানের এই আদর্শকে রক্ষা করতে এবং এগিয়ে নিয়ে যেতে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। সকল ভারতীয়কে উষ্ণ অভিনন্দন জানাই প্রজাতন্ত্র দিবসে। আজকের কলকাতার প্যারেড উৎসর্গ করা হয়েছে দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুকে।’