বলবিন্দরের পরিবারকে দুর্গা পুজোয় পোশাক উপহার মমতার

0
450
- Advertisement -

কলকাতা: বলবিন্দর সিং এর স্ত্রী ছেলেকে পুজোয় সালওয়ার স্যুট, কুর্তা-পাজামা উপহার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে খুশি হয়ে বলবিন্দরের স্ত্রী করমজিৎ কৌর সমস্ত অভিমান ভুলে জানান, দিদিকে তিনি উপহার হিসেবে পাগড়ি দিতে চান।

বলবিন্দরের পাগড়ি খুলে যাওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে দিল্লির যে শিখ সংগঠনের প্রতিনিধিরা হাওড়া থানা অবধি চলে এসেছিলেন, তাঁরাও খুশি। দিল্লির শিখ গুরুদ্বারা প্রবন্ধক কমিটির সভাপতি মনজিন্দর সিং দাবি করেছেন, বলবিন্দরকে সুবিচার দেওয়ার আশ্বাস দিয়েছেন রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল  বীরেন্দ্র।

তবে, মমতার উপহার পাঠানোর ঘটনা নিয়েই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। বিজেপির নবান্ন অভিযানে সামিল হয়েছিলেন বলবিন্দর। বেআইনি অস্ত্র রাখার কারণে পুলিশ তাঁকে গ্রেপ্তার করার সময়ে ধস্তাধস্তিতে তাঁর পাগড়ি খুলে যায়। সেই ঘটনা নিয়ে শিখ সম্প্রদায়ের একটা বড় অংশ তীব্র প্রতিবাদ জানিয়েছিল। মাথা থেকে পাগড়ি খুলে যাওয়া শিখ সম্প্রদায়ের কাছে অপরাধ এবং অসম্মানের ব্যাপার।

এই বিষয়ে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে মমতাকে টুইট করে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ক্যাপ্টেন অমরিন্দর সিংহ। শিখ সম্প্রদায়ের প্রতিনিধিরা কলকাতায় এসে বিষয়টির হেস্তনেস্ত দাবি করেন। তাঁরা জানান, বিষয়টির বিহিত না হলে তাঁরা শহরে বিক্ষোভ করবেন।

পাশাপাশি, রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়, পুলিশ বলবিন্দরের পাগড়ি ইচ্ছা করে খুলে দেয়নি। ধস্তাধস্তির সময় পাগড়ি খুলে গিয়েছে। সেটা খুবই স্বাভাবিক ঘটনা। বলবিন্দর এখনও জেল হেফাজতে রয়েছেন। সোমবার তাঁকে আদালতে হাজির করা হবে।

- Advertisement -