উত্তরকন্যা থেকেই পাঁচ জেলার কর্মসূচি সারবেন মমতা

1084

শিলিগুড়ি: সাত মাস পর ফের আগামী ২১ সেপ্টম্বর উত্তরঙ্গে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সরকারি সূত্রে খবর, ২১ সেপ্টেম্বর বেলা ৩.১০ নাগাদ দমদম বিমানবন্দর থেকে ইন্ডিগোর বিমানে চেপে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দেবেন। বাগডোগরা পৌঁছাবেন বিকেল ৪.২০তে। এরপর টানা তিনদিন কাটিয়ে ফের ২৪ তারিখ বিকেলে ইন্ডিগোর বিমানে চেপেই কলকাতা ফিরবেন।

সরকারি সূত্রের খবর, বাগডোগরা বিমান বন্দর থেকে মুখ্যমন্ত্রী সরাসরি উত্তরকন্যায় পৌঁছাবেন।সেখানে কন্যাশ্রী অতিথি নিবাসে উঠবেন। তিনদিন সেখানেই থাকবেন। সেখান থেকে যাবতীয় বৈঠক সারবেন বলে জানা গিয়েছে। মুখোমুখি এভং ভার্চুয়াল উয়ভ মিটিং সারবেন। জেলার কিছু অফিসার সরাসরি উত্তরকন্যায় আসবেন। বাকিরা জেলা থেকেই ভিডিও কনফারেন্সে থাকবেন। সূত্রের দাবি, প্রয়োজন অনুযায়ী এসপি-আইসি কিংবা ডিএম পদমর্যাদার অফিসারদের সঙ্গে মুখোমুখি বৈঠক হবে। বাকি অফিসাররা কর্মস্থলে থেকেই মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকবেন।

- Advertisement -

সূত্রের খবর, ২২ সেপ্টেম্বর উত্তরকন্যা থেকেই আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলা প্রশাসনের সঙ্গে মুখোমুখি এভং ভার্চুয়াল মিটিং। ২৩ সেপ্টেম্বর উত্তরকন্যা থেকেই জলপাইগুড়ি, কালিম্পং, দার্জিলিং এই তিন জেলাকে নিয়ে মুখোমুখি এবং ভার্চুয়াল মিটিং।বৈঠক শেষে ২৪ তারিখ ফের কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন সেপ্টেম্বরের শেষের দিকে জেলা সফরে যাবেন। রাজনৈতিক দিক থেকে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ বিশেষ তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছে অভিজ্ঞ মহল। গত ২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে ধুয়ে-মুছে সাফ হয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। বিধানসভা নির্বাচনের বাদ্যি প্রায় বেজেই গিয়েছে। রাজনৈতিক দলগুলির ঘর গুছানোর পালা চলছে। এরই মধ্যে মুখ্যমন্ত্রী তিনদিন থাকবেন শিলিগুড়িতে। সূত্রের খবর, প্রশাসনিক বৈঠক ছাড়াও বেশ কিছু প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এতদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উত্তরবঙ্গের খোঁজ-খবর নিয়েছেন। এবার সরাসরি সেখানে থেকেই বৈঠক করবেন।