বেআইনি আগ্নেয়াস্ত্র সহ পূর্ণিয়ায় গ্রেপ্তার এক

173

কিশনগঞ্জ: বেআইনি আগ্নেয়াস্ত্র সহ পূর্ণিয়ায় গ্রেপ্তার এক। মঙ্গলবার সকালে পূর্ণিয়া সদর থানার পুলিশ গোলাপবাগ জিরো মাইল নাকাচেকিং থেকে ওই পাচারকারীকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম মহম্মদ আলম। তিনি পাঁজিপাড়া এলাকার বাসিন্দা। এদিন সকালে দুইটি মুঙ্গেরী একনলা বন্দুক ও পাঁচটি কার্তুজ সমেত তাকে গ্রেপ্তার করে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে জিরো মাইলে নাকাচেকিং শুরু করে পূর্ণিয়া সদর থানার পুলিশ। সেখানেই নির্ধারিত নম্বরের একটি চারচাকা গাড়ি আটক করে পুলিশ। সেই গাড়ি থেকেই উদ্ধার করা হয় দু’টি একনলা দেশী মুঙ্গেরী বন্দুক ও পাঁচটি কার্তুজ।

 পুলিশ সূত্রে জানা গিয়েছে, সে বছর তিনেক ধরে মুঙ্গেরের থেকে দেশী বিভিন্ন ধরনের ছোট বড় আগ্নেয়াস্ত্র, কার্তুজ, বিস্ফোরক সামগ্রী কিনে ,পাঁজিপাড়ায় ও কিশনগঞ্জ এলাকায় বিক্রি করত। এছাড়াও মুঙ্গের থেকে জনৈক এক ব্যাক্তি মহম্মদ আলমকে ভাগলপুরে আগ্নেয়াস্ত্র পৌঁছে দিত।

- Advertisement -

পূর্ণিয়ার পুলিশ সুপার দয়া শঙ্কর এই আগ্নেয়াস্ত্র উদ্ধারের  ঘটনা স্বীকার করেছেন। অপরদিকে পূর্ণিয়া সদর থানার আই সি মধুরেন্দ্র কিশোর বলেন, ধৃত আগ্নেয়াস্ত্র পাচারকারী বেশ কয়েকবছর ধরে মুঙ্গের থেকে পাঁজিপাড়ায় আগ্নেয়াস্ত্র পাচার করত।সে কথা সে নিজেই স্বীকার করেছে পুলিশের জেরার। পুলিশ এই ঘটনার বিশেষ তদন্ত শুরু করেছে। আদালতের নির্দেশে ধৃতকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পূর্ণিয়া জেলে পাঠানো হয়েছে।