চ্যাম্পিয়ন্স লিগে মেসি বনাম পেপ লড়াই

প্রতীকী ছবি।

প্যারিস : একসময়ে ছিলেন পেপ গুয়ার্দিওলার সেরা অস্ত্র। তাঁকে কেন্দ্র করেই ছক সাঁজাতেন এই তারকা কোচ। ফের একবার ছক সাঁজাবেন পেপ, তবে তাঁকে রোখার। কারণ বছর পাঁচেক পর ফের পেপের মুখোমুখি হচ্ছেন লিওনেল মেসি।

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে পেপের ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হচ্ছে প্যারিস সাঁ জাঁ। কয়েক মাস আগে লিগের সেমিফাইনালে ফরাসি প্রতিপক্ষকে হেলায় হারিয়েছিল পেপের সিটি। কিন্তু এবার পরিস্থিতি আলাদা। কারণ প্যারিসের নীল জার্সিতে নামতে পারেন মেসি। নামবেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না কারণ মেসির চোটের অবস্থা এখনও স্পষ্ট নয়। দলের সঙ্গে অনুশীলনে নামলেও ম্যাচ ফিট না হলে তাঁকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ প্যারিস কর্তৃপক্ষ। অবশ্য মেসি না খেললেও নেইমার, কিলিয়ান এমবাপে, অ্যাঞ্জেল ডি মারিয়ার চ্যালেঞ্জ সামলাতে হবে ম্যাঞ্চেস্টার সিটিকে। তবে প্যারিসের বিরুদ্ধে শেষ চার ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্বস্তি দেবে ইংল্যান্ডের ক্লাবটিকে।

- Advertisement -

চাপের কথা বিলক্ষণ জানেন পেপ। তাই সাংবাদিক সম্মেলনে বললেন, শেষ ম্যাচ অতীত। এটা একটা নতুন ম্যাচ। কঠিন ম্যাচ। আমরাও সেভাবে প্রস্তুতি নিয়েছি। গত মরশুমের তুলনায় আমরা কিছুটা উন্নতি করেছি। সেটা আমাদের আত্মবিশ্বাসী করছে। বিশেষত দলের ডিফেন্স দীর্ঘদিন ধরেই ভালো খেলছে। মেসির বিপক্ষে খেলা প্রসঙ্গে পেপের বক্তব্য, এর আগে আমি বায়ার্নে থাকার সময়ও মেসির বিরুদ্ধে খেলতে হয়েছে। এই ধরণের ফুটবলারদের হয়ে তাঁদের পারফরমেন্স কথা বলে। আমরা ভাগ্যবান যে ১৬ বছর বয়স থেকে ওকে খেলতে দেখছি। প্রশংসা করলেও প্রাক্তন ছাত্রকে আটকানোর পরিকল্পনায় কোনও ফাঁক রাখবেন না, তা বুঝিয়ে দিয়েছেন পেপ।