বিজেপি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে, অভিযোগ মানিক সরকারের

74

চালসা: সংযুক্ত মোর্চা মনোনীত প্রার্থীদের সমর্থনে শনিবার চালসায় জনসভা করেন পলিটব্যুরো সদস্য তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি এদিন তৃণমূল-বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ করেন।

মানিকের অভিযোগ, বিজেপি দেশের সম্পদ পুঁজিপতিদের হাতে বিক্রি করে দিচ্ছে। ত্রিপুরায় ভোটের আগে বিজেপি যা প্রতিশ্রুতি দিয়েছিল তার একটাও পূরণ হয়নি। ত্রিপুরার মানুষ এখন তাঁদের ভুল বুঝতে পারছেন। তাঁরা এখন  ফের বামে ফিরে আসছেন। তাঁর আরও অভিযোগ, বিজেপি দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। দেশের অর্থনীতি তলানিতে নিয়ে যাচ্ছে। বিজেপি সাধারণ, গরীব মানুষের কথা ভাবে না। ত্রিপুরার মানুষের মতো ভুল যাতে পশ্চিমবঙ্গের মানুষ না করেন, সেবিষয়েও এদিন সচেতন করেন মানিকবাবু।

- Advertisement -

অন্যদিকে, তৃণমূল সম্পর্কে তাঁর বক্তব্য, পশ্চিমবঙ্গে গণতন্ত্র হরণ করা হচ্ছে। তৃণমূল নেতারা কাটমানি নিচ্ছেন, তোলাবাজি করছেন। মানুষের কাজ ঠিকঠাক করছে না।

এদিন চালসার ডব্লিউবিটিজিইএ হলের ময়দানে মাল বিধানসভা আসনে সংযুক্ত মোর্চা মনোনীত সিপিএম প্রার্থী মনু ওরাওঁ ও নাগরাকাটা বিধানসভা আসনে কংগ্রেস প্রার্থী সুখবীর সুব্বার সমর্থনে ওই জনসভা হয়েছে। সেখানে প্রধান বক্তা ছিলেন মানিক সরকার। তিনি বিজেপি ও তৃণমূলের কড়া সমালোচনা করেন। বিজেপির মিথ্যা প্রতিশ্রুতিতে কান না দেওয়ার কথা বলেন। পাশাপাশি পশ্চিমবঙ্গে ধর্ম নিরপেক্ষ ও গণতান্ত্রিক সরকার গড়তে সংযুক্ত মোর্চার প্রার্থীদের ভোট দেওয়ার আবেদনও জানিয়েছেন মানিকবাবু।

সভায় উপস্থিত ছিলেন কংগ্রেসের আলিপুরদুয়ার জেলা সভাপতি মণিকুমার দার্নাল, দলের মেটেলি ব্লক সভাপতি কুমার থাপা, সিপিএমের রাজ্য কমিটির সদস্য জিয়াউল আলম, জেলা সম্পাদক সলিল আচার্য সহ অন্যরা।