করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মুখ্যমন্ত্রীর ছায়াসঙ্গী মানিক মজুমদার

311

কলকাতা: করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মানিক মজুমদার। মানিকবাবু ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যে অফিস আছে সেই অফিসের পরিচালনার দায়িত্বে। মুখ্যমন্ত্রী হওয়ার আগে থাকতেই মানিকবাবু তার ছায়াসঙ্গী হিসেবে কাজ করতেন। শুধু তাই নয় দীর্ঘদিন ধরেই তিনি তৃণমূলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ীতে থাকা অফিসটি পরিচালনা করতেন। কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হয়ে তিনি ভর্তি হয়েছিলেন বেলেঘাটা আইডি হাসপাতাল। আর এই দিন সকালেই সেখানে তিনি মারা গিয়েছেন বলে জানা গিয়েছে।

অন্যদিকে, মানিকবাবুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে তৃণমূল নেতৃত্ব। রাজনৈতিক মহলে মানিকদা বলেই পরিচিত তিনি। মুখ্যমন্ত্রীর কালীঘাটে অফিসের চাবি থাকত এই মানিকদার কাছেই। শনিবার সকালে তাঁর মৃত্যু হয়। এই খবর মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই টুইট করে সকলকে জানিয়েছেন।

- Advertisement -

টুইটে তিনি লেখেন, ‘আমি অত্যন্ত ব্যাথিত চার দশকের ঘনিষ্ঠ সহকর্মী মানিকদাকে হারিয়ে। কালীঘাটে আমার অফিসে সর্বদা হাসিমুখে সসম্মানে কাজ করতেন তিনি। সেই মানুষটাকে আমরা সকলে খুব মিস করব।’‌ তৃণমূলের তরফে জানানো হয়েছে, এদিন তাঁর মৃত্যুতে শোক জ্ঞাপনে দলীয় পতাকা অর্ধনমিত থাকবে।

বয়সজনিত কারণে বেশ কিছু দিন থেকেই ভুগছিলেন মানিক মজুমদার। সম্প্রতি তিনি করোনাভাইরাসেও আক্রান্ত হন। বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি ছিলেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, উচ্চ রক্তচাপজনিত সমস্যা ছিল তাঁর। করোনার ফলে সেই সমস্যা আরও বেড়ে যায়। যার ফলেই এদিন সকালে তাঁর মৃত্যু হয়।