অভিযোগ নিয়ে প্রশ্ন ওঠায় ক্ষোভ মণিকার

নয়াদিল্লি : মণিকা বাত্রার অভিযোগের সত্যতা ও সময় নিয়ে প্রশ্ন ভারতীয় টেবিল টেনিস ফেডারেশনের। যার জবাবে ফের মুখ খুলেছেন ভারতের এই তারকা প্যাডলার। নিজের দাবিতে অনড় রয়েছেন তিনি।

জাতীয় কোচ সৌমদীপ রায়কে উপেক্ষা ইস্যুতে মণিকাকে শোকজ করেছে ফেডারেশন। যার জবাবে মণিকা কোচের বিরুদ্ধে ম্যাচ ছাড়ার প্রস্তাব দেওয়ার অভিযোগ তুলেছেন। তাঁর দাবি, দোহায় অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের সময় নিজের অ্যাকাডেমির এক ছাত্রীর সুবিধা করে দেওয়ার জন্য ম্যাচ ছাড়ার প্রস্তাব দিয়েছিলেন সৌমদীপ। তাই তিনি টোকিও অলিম্পিকে জাতীয় কোচের সাহায্য নিতে রাজি হননি। এ প্রসঙ্গে ফেডারেশনের সচিব অরুণ বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা দুপক্ষের কথা শুনে পরবর্তী পদক্ষেপ করব। একইসঙ্গে তাঁর প্রশ্ন, মণিকা আগে আমাদের একথা জানায়নি কেন? আমরা তো সবসময় খেলোয়াড়দের পাশে থাকি। তাঁদের সবরকম সাহায্য করা হয়। মণিকা আমাদের অন্যতম সেরা তারকা। ওর সমস্যা সমাধানে আমরা দ্রুত পদক্ষেপ করতাম।

- Advertisement -

ফেডারেশন সচিবের এই বক্তব্যে চটেছেন মণিকা। তাঁর কথায়, আমি দ্রুত বিষয়টি ফেডারেশনের এক কর্তাকে জানিয়েছিলাম। কিন্তু সেসময় কোনও পদক্ষেপ করা হয়নি। এর জন্যই আমি টোকিওয় জাতীয় কোচের সাহায্য নিতে রাজি হইনি। জানি না কেন আমার অভিযোগের সময় নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। সূত্রের খবর, সোনপতে জাতীয় টেবিল টেনিস শিবিরে এখনও যোগ দেননি মণিকা। ফেডারেশন আগেই জানিয়েছে, শিবিরে যোগ না দিলে জাতীয় দলের জন্য বিবেচনা করা হবে না। অন্যদিকে, পোল্যান্ডে অনুশীলন ও খেলার সূচি কাঁটছাঁট করে চলতি সপ্তাহে শিবিরে যোগ দেবেন তারকা প্যাডলার জি সাথিয়ান।