করোনা মোকাবিলায় সেনার কাছে সাহায্যের আর্জি রাজধানীর

78

নয়াদিল্লি: করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে বিপর্যস্ত গোটা দেশ। দিনের পর দিন করোনা পরিস্থিতির অবনতি ঘটছে রাজধানীতে। হাসপাতালে বেডে আর অক্সিজেনের সংকটে ভুগছে দিল্লি। এই অবস্থায় সেনাবাহিনীর কাছে সাহায্যের আর্জি চেয়ে চিঠি পাঠালো দিল্লি সরকার। এবিষয়ে দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার তরফে একটি চিঠি পাঠানো হয়েছে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং কে। সেনাবাহিনীর সাহায্য নিয়ে দিল্লিতে কোভিড হাসপাতাল বানাতে চায় দিল্লি সরকার।

ইতিমধ্যে অক্সিজেন ব্যবস্থা থাকা ১০ হাজার নন আইসিইউ বেড এবং ১ হাজার আইসিইউ বেডের ব্যবস্থা করতে উদ্যোগী হয়েছে দিল্লি সরকার। এই স্বাস্থ্য পরিষেবাকে ধীরে ধীরে ঠিক করে তোলার জন্যই সাহায্য চাই সেনার। এরমধ্যেই  ১ মে দিল্লি সরকারের হাতে এসে পৌঁছোয় ৪.৫ লক্ষ ভ্যাকসিন। এই ভ্যাকসিন সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে দ্রুত কাজ করতে চায় দিল্লি সরকার। পাশাপাশি, বিভিন্ন বেসরকারি সংস্থারও সাহায্য চেয়ে আর্জি জানিয়েছে দিল্লি সরকার।

- Advertisement -

প্রতিদিন বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। রাজধানীকে বাঁচাতে এখন প্রয়োজন অক্সিজেন। কেন্দ্রীয় সরকার থেকে বেসরকারি সংস্থা এবং সেনাবাহিনী থেকে তাদের বিভিন্ন শাখার কাছে অক্সিজেনের জন্য আর্জি জানিয়েছে দিল্লি সরকার। কেন্দ্রীয় সরকারের তরফে ২ মে ৪৪০ মেট্রিকটন অক্সিজেন পাঠানো হয় দিল্লি সরকারকে। তবে দিল্লির জন্য দৈনিক ৫৯০ মেট্রিকটন অক্সিজেন বরাদ্দ থাকলেও এখন দিল্লিতে প্রতিদিন ৯৭৬ মেট্রিকটন অক্সিজেনের প্রয়োজন।