করোনার বিরুদ্ধে ভারতের জয় নিশ্চিত: প্রধানমন্ত্রী

654

নয়াদিল্লি: দুর্গাপুজো মণ্ডপে আগে যে পরিমাণ ভিড় হত, তার চেয়ে এবছর চিত্রটা অনেকটাই আলাদা। কারণ মানুষ করোনার বিরুদ্ধে লড়াইয়ে সংযমী হয়েছেন। শনিবার মন কি বাত অনুষ্ঠানের মঞ্চ থেকে দেশবাসীকে একথাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনার বিরুদ্ধে ভারতের জয় নিশ্চিত বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘দশেরার এই সময়টি অসত্যের উপরে সত্যের জয়। কিন্তু এবছর তা সংকটের উপর ধৈর্যের জয় বলেও প্রমাণিত হয়েছে। কারণ ইতিমধ্যে দেখা গিয়েছে, করোনার হাত থেকে সুস্থতার হার ভারতে বেড়ে হয়েছে ৯০ শতাংশ। উৎসব মরশুমে যেভাবে দেশবাসী নিজেকে সংযত করেছেন তাতে আগামী দিনে করোনাকে পরাজিত করা অনেকটা সহজ হবে।

- Advertisement -

পাশাপাশি প্রধানমন্ত্রী অনুরোধ করেছেন, উৎসবের আনন্দ, উল্লাসের মধ্যেও লকডাউনের কঠিন সময়কে দেশবাসী যেন ভুলে না যান। সাফাইকর্মী, পরিচারক-পরিচারিকা, দুধওয়ালা, নিরাপত্তরক্ষীদের মতো যাঁরা নিরন্তর পরিষেবা দিয়ে লকডাউনের সময় মানুষের পাশে থেকেছেন, তাঁদের উৎসবের সময় পরিবারের একজন ভেবে শামিল করে নিতে অনুরোধ করেছেন তিনি। তাছাড়াও সীমান্তে মোতায়েন থাকা সেনা জওয়ানদের কুর্নিশ জানাতে, সম্মান এবং মঙ্গল কামনায় দিপাবলীর সময় বাড়িতে একটি করে প্রদীপ জ্বালানোর জন্য প্রত্যেককে অনুরোধ করেছেন প্রধামন্ত্রী।