টোকিওয় পদক নিয়ে আশাবাদী রানি-মনপ্রীত

নয়াদিল্লি : ফর্ম ধরে রাখতে পারলে টোকিও থেকে খালি হাতে ফিরবে না দল। এমনটাই মনে করছেন ভারতের পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। পাশাপাশি পদক জয় নিয়ে আশাবাদী মহিলা হকি দলের ক্যাপ্টেন রানি রামপালও।

প্রায় ৪০ বছর গেমসে পদক জিততে পারেনি ভারত। এবার সেই খরা কাটতে পারে বলে মনপ্রীতের বিশ্বাস। তাঁর কথায়, আন্তর্জাতিক মঞ্চে ফিরে ভালো লাগছে। গত দেড় বছরে দল অনেকটাই উন্নতি করেছে। এই ফর্ম ধরে রাখতে পারলে আমরা যে কোনও দলকে হারাতে পারব। সম্প্রতি প্রো লিগের ম্যাচে রিও অলিম্পিকে সোনাজয়ী আর্জেন্টিনাকে হারিয়েছে ভারত। যা নিয়ে দলের তরুণ সদস্যদের প্রশংসা মনপ্রীতের মুখে। বললেন, দলের তরুণরা এখন অনেকটাই অভিজ্ঞ। আশা করছি, আমরা ফর্ম ধরে রেখে রিও অলিম্পিকের থেকে ভালো পারফরমেন্স উপহার দেব। রিওতে অষ্টম হয়েছিল ভারত। সেই কথা মাথায় রেখে টোকিওর প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে নারাজ মনপ্রীত।

- Advertisement -

অন্যদিকে, ইতিহাসে প্রথমবার ভারতের মহিলা হকি দল পরপর দুটি অলিম্পিকে অংশ নেবে। বছরের শুরুর দিকে আর্জেন্টিনা ও জার্মানির বিরুদ্ধে খেলেছে ভারত। যা নিয়ে রানি বলছেন, বিশ্বের অন্যতম সেরা দুই দেশের বিরুদ্ধে দলের পারফরমেন্সে আমি খুশি। ম্যাচ না জিতলেও দল লড়াই করেছে। দুই সিরিজ থেকে পাওয়া শিক্ষা কাজে লাগাচ্ছেন রানিরা। অধিনায়কের দাবি, জার্মানি থেকে ফিরে আমরা ফিনিশিং ও টেকনিক নিয়ে কাজ শুরু করেছি। সেখানে বেশ উন্নতিও করেছি। আমরা যদি এই ভালো পারফরমেন্সকে জয়ে বদলে দিতে পারি, তবে টোকিও থেকে খালি হাতে ফিরব না বলেই আমার বিশ্বাস।

টোকিও অলিম্পিকের আগে হকির জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগী হয়েছে হকি ইন্ডিয়া। এজন্য তারা হকি তে চর্চা শীর্ষক অনুষ্ঠান শুরুর কথা জানিয়েছে। এই অনুষ্ঠানে প্রাক্তন তারকারা হাজির থাকবেন। প্রথম এপিসোডে নিজের অভিজ্ঞতার কথা জানাবেন হরবিন্দর সিং। অলিম্পিক পর্যন্ত ১৫ দিন অন্তর এই অনুষ্ঠান হবে।