মহাকাল মন্দিরে পুজো দিতে গিয়ে ভিড়ে পদপিষ্ট বহু মহিলা ও শিশু

244
ছবি: সংগৃহীত

ভুপাল: উজ্জয়িনীর মহাকালেশ্বর শিব মন্দিরে পুজো দিতে গিয়ে ভিড়ে পদপিষ্ট হয়ে আহত হলেন বহু ভক্ত। ঘটনাটি ঘটেছে সোমবার মহাকাল মন্দিরের চার নম্বর প্রবেশ দ্বারের বাইরে। জানা গিয়েছে, সোমবার পুজো দিতে গিয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী সহ আরও কয়েকজন। সেখান থেকে তাঁরা যাওয়ার পরই লাইনে দাঁড়িয়ে থাকা ভক্তদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। ভিড় সামলাতে পারেনি পুলিশ। যার ফলে পদপিষ্ট হয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন মহিলা ও শিশু। পাশাপাশি, মন্দিরে করোনাবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে ভক্তরা অধৈর্য হয়ে পড়েন। তাঁদের ভিতরে যাওয়ার অনুমতি দেওয়ার সঙ্গে সঙ্গে সবাই একসঙ্গে ঢুকতে যান। তখনই মাটিতে পড়ে পদপিষ্ট হয়ে আহত হন অনেকে। আহতদের সেখান থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসার পরে কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

- Advertisement -

উজ্জয়িনীর জেলাশাসক আশিস সিংহ বলেন, ‘কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করা সম্ভব সেবিষয়ে আমাদের পরিকল্পনা করতে হবে। কোনওভাবেই যাতে কোভিড বিধি না ভাঙে সেদিকে খেয়াল রাখবে প্রশাসন।’