কিষাণজির মৃত্যুবার্ষিকীর আগে উদ্ধার মাওবাদী পোস্টার

285

বীরভূম: করোনা সংক্রমণের হার যে হারে ঊর্ধ্বমুখী, তাতে চিন্তার ভাঁজ পড়েছে সকলেরই কপালে। আর এরইমধ্যে বীরভূমে সাদা কাগজে লাল রঙে লেখা ‘‌মাওবাদ এক হও’‌ পোস্টার মেলায় এলাকায় আতঙ্কের বাতাবরণের সৃষ্টি হয়েছে। স্থানীয় বাসিন্দারা পুলিশকে এ ব্যাপারে জানিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

কিষাণজির মৃত্যুবার্ষিকীর আগে উদ্ধার মাওবাদী পোস্টার| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
ছবি: মাও পোস্টার (প্রতীকী)

ঘটনাটি ঘটে সোমবার বিকেলে বীরভূমের লোকপুর থানার খড়িকাবাদ গ্রামের নির্মীয়মাণ একটি বাড়িতে। এলাকার মানুষ ওই বাড়িতে বেশ কয়েকটি ওমন মাওবাদীদের নাম–লেখা পোস্টার দেখতে পান। অপটু হাতে তাতে লেখা, ‘মাওবাদ এক হও, আমাদের অধিকার ছিনিয়ে লিব, পুলিশগিরি চলবে না, সিআরপিএফ চলবে না, দাদাগিরি চলবে না।’‌ আর শেষে লেখা ‘‌লাল সেলাম’‌। কে বা কারা এই পোস্টার লিখে এলাকায় ছড়িয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

- Advertisement -

উল্লেখ্য, আজ অর্থাৎ মঙ্গলবার (২৪ নভেম্বর) সিপিআইয়ের (মাওবাদী) শীর্ষ নেতা কিষাণজির মৃত্যুবার্ষিকী। প্রতি বছর এই উপলক্ষে দেশের প্রত্যেকটি মাওবাদী প্রভাবিত রাজ্যগুলিতে শহিদ সপ্তাহ পালন করে সিপিআই (মাওবাদী)। তাঁদের কিছু নির্দিষ্ট কর্মসূচিও থাকে। সেই কর্মসূচির অঙ্গ হিসেবে এই বীরভূমের ওই গ্রামীণ এলাকায় এই পোস্টার দেওয়া হয়েছে কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ।