ভুবনেশ্বর, ১৮ এপ্রিলঃ দ্বিতীয় দফার ভোটের ঠিক আগে ওডিশায় জোড়া হামলা চালাল মাওবাদীরা। গুলিতে মৃত্যু হয়েছে এক ভোটকর্মীর। জ্বালিয়ে দেওয়া হয়েছে ভোটকর্মীদের তিনটি গাড়ি।

পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে কান্ধামলের ফিরিঞ্জিয়া ব্লকে দুটি পৃথক হামলা চালায় মাওবাদীরা। মৃত ভোটাধিকারিকের নাম সংযুক্তা দিগল। ভোটকেন্দ্রের পথে যাওয়ার সময় কান্ধামালের বালান্দাপাড়া গ্রামের মধ্যে তাঁকে গুলি করে মাওবাদীরা। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয় ওই মহিলা ভোটাধিকারিকের। মাওবাদী হামলায় ভোটকর্মীর মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী নবীন পটনায়েক।

অপরদিকে, বেলা সাড়ে ১১টা নাগাদ রিবিলাদা ও সুমেরবন্ধ গ্রামের মধ্যে দিয়ে পাস করার সময় ল্যান্ডমাইন বিস্ফোরণ হয়। মাওবাদীদের পুঁতে রাখা ল্যান্ডমাইন থেকে কোনওক্রমে বেঁচে যান ভোটকর্মীরা। এরপরই রাস্তার মাঝখানে ছুটে এসে ভোটকর্মীদের দুটি গাড়ি ও একটি মোটরসাইকেলের পথ আটকায় মাওবাদীরা। ভোটকর্মীদের গাড়ি থেকে বের করে এনে গাড়িগুলিতে আগুন ধরিয়ে দেয় তারা। এরপর পোলিং বুথে না গিয়ে ফিরে যান ভোটকর্মীরা। ঘটনার পরই চিরুনি তল্লাশি শুরু হয়েছে বলে জানিয়েছেন কান্ধামলের পুলিশ সুপার প্রতীক সিং।