মারাদোনার মৃত্যু নিয়ে মিডিয়া ট্রায়ালে ক্ষোভ

বুয়েনেস আয়ার্স : কিংবদন্তী দিয়েগো মারাদোনার মৃত্যুর তদন্ত বর্তমানে মিডিয়া ট্রায়ালের রূপ নিয়েছে বলে দাবি করলেন অভিযুক্ত পক্ষের এক আইনজীবী ভাদিম মিসচাচুক। এই তদন্তের বিভিন্ন তথ্য সংবাদমাধ্যমে ফাঁস হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

গত বছর নভেম্বরে মারাদোনার মৃত্যু হয়। এরপরই তাঁর পরিবার সহ বহু ভক্তের দাবি মেনে বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা প্রশাসন। কিন্তু শুরু থেকেই তদন্তের বিভিন্ন তথ্য সংবাদমাধ্যমের হাতে চলে আসে। এরমধ্যে মারাদোনার স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন রিপোর্ট, সাক্ষীদের বয়ান, বিভিন্ন টেক্সট ও অডিও মেসেজ এমনকি তদন্তকারীদের নোটও রয়েছে। এই নিয়ে ক্ষোভ প্রকাশ করে ভাদিম বলেছেন, নির্দিষ্ট কয়েকজন অভিযুক্তের সঙ্গে সম্পর্ক রয়েছে, এমন তথ্যই ফাঁস হচ্ছে। এটা একেবারেই কাকতালীয় ঘটনা নয়। আমার মনে হচ্ছে এই মৃত্যু নিয়ে আদালতের আগে সংবাদমাধ্যমেই বিচার প্রক্রিয়া শেষ করার জন্য কেউ বা কারা উদ্যোগী হয়েছে। এটা ভালো কথা নয়।

- Advertisement -

সম্প্রতি এই তদন্তের সঙ্গে সম্পর্কযুক্ত একটি রিপোর্ট ফাঁস হয়। সেখানে তদন্তকারীদের দেওয়া রিপোর্ট চিকিৎসকরা জানান, মৃত্যুর আগে মারাদোনার দেখভাল ঠিকভাবে হয়নি। ৩ নভেম্বর মস্তিস্কে অস্ত্রোপচার হওয়ার পর যে ধরণের সেবা তাঁর প্রাপ্য ছিল, তা তাঁকে দেওয়া হয়নি। এমনকি তাঁর জীবনের ঝুঁকির বিষয়টিও উপেক্ষা করা হয়েছে। এর আগেও বিভিন্ন সময়ে মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ডো লুক ও তাঁর সহকারীদের দিকে গাফিলতির অভিযোগ উঠেছে। লুককে একাধিকবার জেরা করেছেন তদন্তকারীরা। এমনকি লুক সহ একাধিক চিকিৎসক ও নার্সের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে বিভিন্ন নথি বাজেয়াপ্ত করা হয়েছে।