দলকে ট্রফি দিতে চান মার্সেলিনহো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : এদেশে খেলছেন ২০১৬ সাল থেকে। তবে এবারের আগে খেলেননি কলকাতার কোনও ক্লাবে। তেমনি এর আগে দিল্লি, পুনে, ওডিশার মতো যে দলেই খেলে নজর কেড়ে থাকুন না কেন, আইএসএল ট্রফি জয়ের স্বাদ পাননি ব্রাজিলিয় স্ট্রাইকার মার্সেলিনহো লেইতে পেরেরা। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ হারিয়ে এবার সেটাই চান তিনি।

এবার মরশুমের শুরু থেকে ছিলেন ওড়িশা এফসিতে। সেখানে কোচ স্টুয়ার্ট ব্যাক্সটার তাঁর মতো সিনিয়রকে কোনও এক অজ্ঞাত কারণে সেভাবে সুযোগই দেননি। তাই জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে দল বদলে চলে আসেন এটিকে মোহনবাগানে। এখানে এসে ব্যক্তিগতভাবে যেমন গোলের মধ্যে ফিরেছেন তেমনি দলও আপাতত সেমিফাইনালে। গত মরশুমের চ্যাম্পিয়ন দলকে নিয়ে মার্সেলিনহো নিজেই বলেন, আমি এখনও পর্যন্ত এদেশে কোনও ট্রফি পাইনি। আমি এখন সেমিফাইনালে ফোকাস করার চেষ্টা করছি। আমি যেগুলো পারি সেই সেট পিস, অভিজ্ঞতা এসব দিয়ে দলকে সাহায্য করতে চাই। এর বেশি কিছু ভাবছি না।

- Advertisement -

মোহনবাগানে এসে তিনি যে অনেকবেশি স্বাচ্ছন্দ্য অনুভব করছেন সেটা নিজেই জানান, এখানে প্রত্যেকের মধ্যে জয়ের মানসিকতা রয়েছে। সঙ্গে ভালো ফুটবল খেলার ইচ্ছা। আমরা সংগঠিত থেকে খেলার চেষ্টা করি। যার জন্য প্রতিটি বিভাগেই ভালো ফুটবলার রয়েছে। আসলে এখানে খেলাটা যথেষ্ট সহজ। সতীর্থ হিসাবে আলাদাকরে রয় কৃষ্ণা এবং ডেভিড উইলিয়ামসের প্রশংসা করে বলেন, ওরা শুধু ভালো ফুটবলার নয়, ভালো মানুষও। মাঠে ওদের সঙ্গে খেলাটা যথেষ্ট সহজ। কোথায় দাঁড়াব, দৌড়ব কি না, এগুলো খুব সহজ হয়ে যায় ওদের মতো ফুটবলার থাকলে।

আন্তোনিও লোপেজ হাবাস যে তাঁকে এর আগেও কয়েকবার দলে চেয়েছেন সেকথাও জানান তিনি। মার্সেলিনহো জানান, উনি আত্মবিশ্বাস দেওয়ায় আমারও কাজটা সহজ হয়ে গিয়েছে। সবমিলিয়ে তিনি যে এটিকে মোহনবাগানে এসে ভালো আছেন, একথাই বারবার বোঝানোর চেষ্টা করেছেন ব্রাজিলীয় স্ট্রাইকার। এখন ট্রফি জিতে দলকে প্রতিদানে কিছু ফিরিয়ে দিতে চান মার্সেলিনহো।