বিপুল পরিমাণ গাঁজা সহ গ্রেপ্তার ২

335

তাপস মালাকার, নিশিগঞ্জ: বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার হল নিশিগঞ্জে। শুক্রবার রাতে ৫৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

জানা গিয়েছে, সবজি বোঝাই পিকআপ ভ্যানটি আটক করে তল্লাশির সময় বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়। এই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করে পুলিশ।

- Advertisement -

গতকাল রাতে নিশিগঞ্জ ফাঁড়ির ওসি মোহিতলাল মন্ডল সহ পুলিশ কর্মীরা কোচবিহার-মাথাভাঙ্গা রাজ্য সড়কে টহলদারির সময় ওই পিকআপ ভ্যানটিকে আটক করে তল্লাশি চালিয়ে গাঁজার পাঁচটি প্যাকেট উদ্ধার করেন।

আরও পড়ুন: বাড়িতে চিতাবাঘের উৎপাত, আতঙ্কে করিমুল

এদিন নিশিগঞ্জ পুলিশ ফাঁড়িতে যান মাথাভাঙ্গা থানার আইসি প্রদীপ সরকার। নিশিগঞ্জ ফাঁড়ির পুলিশ জানিয়েছে, পিকআপ ভ্যানটিকে আটক করা হয়েছে। চালকসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্তে চলছে।

প্রসঙ্গত, বুধবার ভোরেও একই কায়দায় সবজি বোঝাই পিকআপ ভ্যান থেকে প্রায় ৩১ কেজি গাঁজা উদ্ধার হয়। পশ্চিম চকিয়ারছড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ ভ্যানটি রাস্তার পাশে উল্টে যায়। খবর পেয়ে নিশিগঞ্জ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়েই গাড়ি ছেড়ে পালিয়ে যান চালক। সন্দেহ হওয়ায় পুলিশ সবজির বস্তা সরাতেই বেরিয়ে আসে ছোট গাড়িতে থাকা সাতটি বিশেষ প্যাকেটে প্রায় ৩১ কেজি গাঁজা।

আরও পড়ুন: মদের দোকানে আগুন

লকডাউনের মধ্যেই নিশিগঞ্জ পার্শ্ববর্তী বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে শিলিগুড়ির দিকে নিয়ে যাওয়ার পথে এক সপ্তাহে দু’দিন দুটি পিক আপভ্যান থেকে গাঁজার প্যাকেটগুলি উদ্ধার করল নিশিগঞ্জ ফাঁড়ির পুলিশ।

পুলিশের তরফে জানানো হয়েছে, কোচবিহার জেলার বিভিন্ন গ্রামে অবৈধ গাঁজা চাষ হয়। বিভিন্ন ক্যারিয়ারের মাধ্যমে বাসে, ট্রেনে সেই গাঁজা পাচার করা হয়। লকডাউনের ফলে পরিবহন বন্ধ। তাই লকডাউনে ছাড় থাকা সবজির গাড়িকেই গাঁজা পাচারের কাজে লাগানো হচ্ছিল।