বড়দিনের বাজার জমে না ওঠায় মুখভার ব‍্যবসায়ীদের

200

বাণীব্রত চক্রবর্তী, ময়নাগুড়ি: বড়দিনের বাজার জমে না ওঠায় মুখভার ময়নাগুড়ি বাজারের ব‍্যবসায়ীদের। শুক্রবার সেভাবে বাজারে খদ্দেরদের দেখা না মিললেও পসরা সাজাতে কোনও ত্রুটি রাখেননি ব‍্যবসায়ীরা।

দীর্ঘ লকডাউনের পর বড়দিনের বাজার জমবে। সেই আশাতেই পসরা সাজিয়ে বসেছিলেন ব‍্যবসায়ীরা। কিন্তু সেভাবে বাজারে খদ্দেরদের দেখা মেলেনি। ব‍্যবসায়ী মদন সাহা বলেন, ‘সাধারণ মানুষ হয়তো কোভিড পরিস্থিতির জন্য হিসেব করেই পা ফেলছেন। আমরাই উলটো ভেবেছিলাম।’ তবে ব‍্যবসায়ী বিভাস কাঠামের ভিন্ন মত। তিনি বলেন, ‘দীর্ঘ সময় লকডাউনের ফলে এক শ্রেণির মানুষের হাতে অর্থ নেই। সেই কারণেই খদ্দেররা সেভাবে বড়দিনের কেনাকাটা করতে বাজারে ভিড় জমাননি।’ এবার ময়নাগুড়ি বাজারে কেক আনা হয়েছে কলকাতা, শিলিগুড়ি জলপাইগুড়ি ও কোচবিহার থেকে। সুতরাং বিক্রি না হলে যে ক্ষতির অঙ্ক কষতে হবে সে আশঙ্কাই করছেন ব্যবসায়ীরা।

- Advertisement -

বড়দিনের বাজার জমে না ওঠায় মুখভার ব‍্যবসায়ীদের| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

অন‍্যদিকে, এদিন ময়নাগুড়ির আইটি লেনে বসে আঁকো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চারটি বিভাগে বাছাই পর্বের পর মোট ৪০ জনকে বেছে নেওয়া হয়েছে। এই ৪০ জন মূল প্রতিযোগিতায় অংশ নেয়। সকলকে টিফিন এবং বড়দিনের উপহার দেওয়া হয়। এছাড়া চারটি বিভাগে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থানাধিকারীদের আলাদাভাবে পুরস্কৃত করা হয়। আইটি লেন বড়দিন উদযাপন কমিটির সম্পাদক রাজু সাহা জানান, বড়দিনে আইটি লেন দিনভর জমজমাট থাকে। এবার ভিড় এড়াতে অন্যরকম উদ্যোগ নেওয়া হয়েছে। পরিস্থিতি পরিবর্তীতে স্বাভাবিক হলে আগামী বছর আরও বড় করে আয়োজন করা হবে।