শিকেয় স্বাস্থ্যবিধি, আলিপুরদুয়ারের এই হাটে উপচে পড়ল ভিড়

115

পলাশবাড়ি: বিধিনিষেধে কিছুটা ছাড় দিতেই বুধবার ভিড় উপচে পড়ল আলিপুরদুয়ার জেলা পরিষদের শিলবাড়িহাটে। হাট চত্বরে এদিন ব্যাপক যানজট হয়। স্থানীয়দের অভিযোগ, পলাশবাড়িতে পুলিশ ক্যাম্প থাকা সত্ত্বেও এদিন ভিড় ও যানজট নিয়ন্ত্রণে কাউকে দেখা যায়নি। প্রশাসনের নজরদারিও ছিল না। প্রশাসনের উদাসীনতায় ব্যবসায়ী সমিতিও প্রায় হাল ছেড়ে দিয়েছে। যদিও ভিড়ের খবর পেয়ে শিলবাড়িহাটে পুলিশ পাঠানো হয়েছে বলে সোনাপুর ফাঁড়ির তরফে জানানো হয়েছে।

কার্যত লকডাউনের শুরু থেকেই আলিপুরদুয়ার-১ ব্লকের শিলবাড়িহাটের সাপ্তাহিক বাজারে ভিড় হচ্ছিল। এদিন ছিল হাটবার। তাই ভিড় উপচে পড়ে। সূত্রের খবর, সকাল সাতটা থেকে দশটা পর্যন্ত বাজার খোলার থাকার নিয়ম থাকলেও এদিন ভোর পাঁচটা থেকেই পাইকারি সবজি বাজার শুরু হয়। খুচরো বাজার শুরু হতেই ভিড় জমান অনেকে। অনেকের মুখেই মাস্ক ছিল না। আর ভিড়ের জেরে শিকেয় ওঠে শারীরিক দূরত্ববিধি। অথচ বাজারের মধ্যেই রয়েছে পলাশবাড়ি পুলিশ ক্যাম্প। অভিযোগ, বাজার চলাকালীন পুলিশের তেমন নজরদারি ছিল না।

- Advertisement -

পাশাপাশি প্রশ্ন উঠেছে শিলবাড়িহাট ব্যবসায়ী সমিতির ভূমিকা নিয়েও। সমিতির সম্পাদক নিখিল পোদ্দার জানান, ক্রেতা-বিক্রেতাদের অনেক বোঝানো হয়েছে। কিন্তু তাঁদের অনেকেই কথা শুনছেন না। পুলিশ ও প্রশাসনের তরফেও সেভাবে নজরদারিও চালানো হচ্ছে না।

সোনাপুর ফাঁড়ির ওসি পিটি ভুটিয়া জানান, খবর পেয়ে শিলবাড়িহাটে পুলিশ পাঠানো হয়েছে। তবে স্থানীয় সূত্রের খবর, দশটার পর হাটে পুলিশ আসে। ততক্ষণে ভিড় অনেকটাই কমে গিয়েছিল।