উত্তরবঙ্গজুড়ে শহিদ দিবস পালন

132

উত্তরবঙ্গ ব্যুরো: উত্তরবঙ্গজুড়ে তৃণমূল কংগ্রেসের তরফে শহিদ দিবস পালন করা হল। বুধবার শিলিগুড়ির ৪০ নম্বর তৃণমূল কংগ্রেস ওয়ার্ড কমিটির তরফে শহিদ দিবস পালন করা হয়। দলীয় পতাকা উত্তোলন করেন ওই ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলার সত্যজিৎ অধিকারী। শহিদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি। পাশাপাশি এদিন অন্য জেলাগুলিতেও শহিদ দিবস পালন করা হয়।

অন্যদিকে, বালুরঘাটে তৃণমূলের জেলা কার্যালয়ে ও পুরসভার সংলগ্ন এলাকায় জায়ান্ট স্ক্রিন-এর মাধ্যমে তৃণমূল যুব-র তরফে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য সম্প্রচারিত হয়। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিপণন মন্ত্রী বিপ্লব মিত্র, জেলা কো-অর্ডিনেটর সুভাষ চাকি, রাজ্য তৃণমূলের সহ সভাপতি শংকর চক্রবর্তী সহ আরও অনেকে। এদিকে বংশীহারি ব্লকেও শহিদ দিবস পালন করা হয়। পাথরঘাটা বাস স্ট্যান্ড চত্বরে তৃণমূল নেতৃত্বরা উপস্থিত হন। সেখানেও জায়ান্ট স্ক্রিন-এর মাধ্যমে তৃণমূল যুব-র তরফে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য সম্প্রচারিত হয়।

- Advertisement -

পাশাপাশি তৃণমূলের তরফে শহিদ দিবস পালন করা হয় আলিপুরদুয়ারেও। বুধবার আলিপুরদুয়ার-১ ব্লক তৃণমূলের তরফে থেকে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এদিন তপশিখাতা কর্মতীর্থে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। চিকিৎসক এবং হাসপাতালের কর্মীদেরও সংবর্ধনা দেওয়া এবং রোগীদের খাবার দেওয়া হয়। সাহেবপোঁতায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের ব্যবস্থাপনায় জেলা তৃণমূল কার্যালয়ে শহিদ দিবস পালন করা হয়। জায়ান্ট স্ক্রিন-এর মাধ্যমে অনুষ্ঠান সম্প্রচারিত হয়।

এদিন ভার্চুয়ালি ২১শে জুলাই পালন করবে তৃণমূল। প্রতিবছর কলকাতার ধর্মতলায় তৃণমূলের তরফে শহিদ দিবস পালন করা হয়। তবে এবছর করোনা আবহে সংক্ষিপ্ত অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে।