গাজোল গ্রামীণ হাসপাতালে গণহারে লালা সংগ্রহের কাজ শুরু

296
ফাইল ছবি

গাজোল: সোমবার থেকে গাজোল গ্রামীণ হাসপাতালে শুরু হল গণহারে লালা সংগ্রহের কাজ। এদিন প্রায় ১০০ জনের লালা সংগ্রহের প্রস্তুতি নিয়ে স্বাস্থ্য দপ্তর তৈরি থাকলেও গাজোলের বিভিন্ন এলাকা থেকে ১১২ জন মানুষ তাঁদের লালা পরীক্ষার জন্য দিয়েছেন।

যার ফলে স্বাভাবিকভাবেই কিছুটা খুশি স্বাস্থ্য দপ্তর। স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয়েছিল, এদিন গাজোল গ্রামীণ হাসপাতালে সমস্ত ধরনের মানুষের লালা সংগ্রহ করা হবে। বিভিন্ন এলাকা থেকে বড় সংখ্যক মানুষ মানুষের লালা দিতে আসবেন ভেবে সে ধরনের প্রস্তুতি নিয়ে স্বাস্থ্যকর্মীরা এদিন উপস্থিত হয়েছিলেন গাজোল হাসপাতালে।

- Advertisement -

সকাল গড়িয়ে একটু বেলা বাড়তেই লালা সংগ্রহের জন্য প্রস্তুত হয়ে যান স্বাস্থ্যকর্মীরা। শুরু হয়ে যায় লালা সংগ্রহের কাজ। এদিন দেখা যায়, গাজোল ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে সাধারণ মানুষ এসেছেন তাঁদের লালা পরীক্ষা করাতে। বিকেল পর্যন্ত চলে লালা সংগ্রহের কাজ।

দিনের শেষে দেখা যায়, এদিন ১১২ জন এসেছিলেন তাঁদের লালা পরীক্ষার জন্য। স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, বিভিন্ন এলাকায় গিয়ে লালা সংগ্রহের জন্য তারা তৈরি। তবে সে ক্ষেত্রে সক্রিয় সহযোগিতা দরকার রয়েছে এলাকাবাসীর।

স্বাস্থ্য দপ্তর আরও জানায়, তারা যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে লালা সংগ্রহ করতে বেশ খানিকটা সুবিধা হতে পারে দপ্তরের।  এদিন যে সমস্ত নমুনা সংগ্রহ হয়েছে তা পরীক্ষার জন্য এদিনই পাঠানো হবে। এগুলোর রিপোর্ট আসার পর আবার শিবির করে শুরু হবে লালা সংগ্রহের কাজ।