আগুনে ভস্মীভূত গোটা গ্রাম

336

শিমলা: বড়দিনের বিকেলে আগুনে ভস্মীভূত হল গোটা গ্রাম। হিমাচল প্রদেশের শিমলার অন্তর্গত রোহরু শহরের কাছে বাঘি গ্রামের ঘটনা।

শিমলা থেকে ১০০ কিলোমিটার দূরে রয়েছে এই গ্রামটি। ১৩ ঘরের বাস সেখানে। আগুনে ক্ষতিগ্রস্ত সবকটি পরিবার। চারটি ঘর আংশিক পুড়লেও বাসযোগ্য নয়। গতকাল খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল। তবে দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছোনোর আগেই গোটা গ্রাম ভস্মীভূত হয়ে যায়। দমকলের কর্মী ও পুলিশ চেষ্টা করেও আগুনের হাত থেকে ঘরগুলি রক্ষা করা যায়নি। আগুন লাগার সঠিক কারণ এখনও জানা না গেলেও দমকলের এক আধিকারিক জানান, কাঠের বাড়ি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এমনকি ভস্মীভূত হয়ে যায় গ্রাম পঞ্চায়েতের অফিসটিও। তবে আগুন লাগার পর সকলে বাড়ি থেকে বেরিয়ে আসায় প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি। এখনও পর্যন্ত ক্ষতির সঠিক পরিমাণ জানা যায়নি। তবে দায়িত্ব দেওয়া হয়েছে মহাকুমা শাসককে। তিনিই ক্ষয়ক্ষতি পর্যালোচনা করে হিমাচল প্রদেশ সরকারকে সম্পূর্ণ রিপোর্ট পাঠাবেন। এদিকে উৎসবের দিন সর্বস্ব হারিয়ে বিপাকে স্থানীয় বাসিন্দারা।

- Advertisement -

রাজ্য সরকারের তরফে ক্ষতিগ্রস্তদের ত্রাণের পাশাপাশি প্রয়োজনীয় সহযোগিতা করার বিষয়ে আশ্বস্ত করা হয়েছে। গতকাল শিমলার ডেপুটি কমিশনার আদিত্য নেগিকে ফোন করে ঘটনার খোঁজখবর নেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। অস্থায়ী থাকার ব্যবস্থা সহ প্রয়োজনীয় ত্রাণসামগ্রী দেওয়ার আশ্বাস দেন তিনি। প্রসঙ্গত, গত একমাসের মধ্যে এই নিয়ে চারবার আগুন লাগার ঘটনা ঘটল রোহরুতে, যা নিয়ে উদ্বিগ্ন এলাকাবাসী।