বিমানবন্দরে বিদ্যুৎ বিভ্রাট, নাজেহাল যাত্রীরা

274

কলকাতা: কেবল গোলযোগের জেরে বিদ্যুৎ বিভ্রাটে ব্যাহত হল কলকাতা বিমানবন্দরের পরিষেবা। শুক্রবার এর জেরে বিপাকে পড়তে হল অসংখ্য যাত্রীদের। এদিকে অভিযোগের তীর কলকাতা মেট্রো রেল নিগমের দিকে। বৃহস্পতিবারই কেবল গোলযোগের কারণে বিমানবন্দরের টার্মিনাল বিল্ডিংয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়।

জানা গিয়েছে, দুর্ঘটনাবশত একই সঙ্গে ছয়টি হাই টেনশন বিদ্যুৎবাহী কেবল ছিঁড়ে যাওয়ার কারণেই এই বিপর্যয় দেখা দেয়। তার সঙ্গে হেভি-ডিউটি ব্যাকআপ জেনারেটারগুলি ট্রিপ করলে বড়সড় বিপর্যয় ঘটে। মেরামতিতে নেমে কালঘাম ছোটে বিমানবন্দর, মেট্রো রেলওয়ে এবং সিইএসসি’র ইঞ্জিনিয়ার ও কর্মীদের। পরের দিন সকালেও সেই সমস্যার সমাধান না হওয়ায় ২৫ টিরও বেশি উড়ান একঘণ্টা বিলম্বিত হয়। বেশ কিছু বিমান আবার যাত্রীদের মালপত্র ছাড়াই ওড়ে। ফলে গন্তব্যে পৌঁছলেও নাকাল হন যাত্রীরা।

- Advertisement -

বিমানবন্দরের এক আধিকারিক জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭.৩০ থেকে রাত ৭.৩০ পর্যন্ত সবচেয়ে বড় আকার ধারণ করে সমস্যা, যখন টার্মিনাল ভবনে বিদ্যুৎ সরবরাহকারী ডিজেল জেনারেটার পর পর সাত বার ট্রিপ করে। অচল হয়ে যায় এরোব্রিজ, ব্যাগেজ স্ক্যানিং ও লোডিং পরিষেবা। বন্ধ হয়ে যায় লিফ্ট ও এসকেলেটরগুলি। সেন্ট্রাল এয়ার কন্ডিশনিং ব্যবস্থাও কাজ করা বন্ধ করে।