মেটেলি, ২৪ নভেম্বরঃ রিসর্টে থাকা পর্যটকদের আরও ভালো পরিসেবা দেওয়া, তাঁদের নিরাপত্তা জোরদার করা সহ পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত নানান বিষয়কে নিয়ে বৈঠক হল। রবিবার মূর্তির একটি বেসরকারি রিসর্টে মেটেলি থানার পুলিশের তরফে ব্লকের বিভিন্ন এলাকার রিসর্ট মালিক ও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করা হয়।

সামনেই বড়োদিন। সেই সময় ডুয়ার্সে পর্যটকদের ভিড় হবে। এ কথা মাথায় রেখে বিভিন্ন রিসর্টে সিসিটিভি ক্যামেরা ঠিক ঠাক রাখা, রেজিস্টার নিয়মিত লিখা সহ নানান বিষয়ে আলোচনা করা হয়। রিসর্টে থাকা কোনো পর্যটককে রাতে রিসর্ট থেকে বের হতে না দেওয়া, রিসর্টে সাউন্ড সিস্টেম সহ কোনো অনুষ্ঠান করতে হলে রিসর্টের তরফে অনুমতি নেওয়া সহ বেশ কয়েকটি সরকারি নির্দেশের কথা এদিন পুলিশের তরফে বলা হয়। রিসর্টে যে সমস্ত পর্যটক থাকবে তাঁদের যাবতীয় তথ্য নেওয়ার কথাও বলা হয়।

রিসর্ট মালিকদের সংগঠন গরুমারা ট্যুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সোনা সরকার বলেন, ‘এদিনের বৈঠকে যাবতীয় বিষয় নিয়ে আলোচনা হয়েছে। প্রশাসনের তরফে বেশ কিছু নতুন নির্দেশের কথাও বলা হয়েছে। আমরা বরাবরই পর্যটকদের ভালো পরিসেবা দেওয়ার জন্য সচেষ্ট থাকি।’ এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মেটেলি থানার ওসি প্রবীর দত্ত এবং বাতাবাড়ি, মূর্তি, ধূপঝোরা, চালসা এলাকার রিসর্ট মালিক ও প্রতিনিধিরা।