বিশ্ব মিডিয়াকে তোপ ভারতবন্ধু হেডেনের

সিডনি : কোভিড-বিতর্কে ভারতে পাশে দাঁড়ালেন ম্যাথু হেডেন।

দ্বিতীয় ঢেউয়ের টালমাটাল ভারত। ঘরে-বাইরে প্রবল সমালোচনার মুখে সরকার। রাজনৈতিক ও ধর্মীয় জমায়েত নিয়ে তুলোধোনা করছে বিদেশি মিডিয়া। প্রশ্নের মুখে অক্সিজেন, হাসপাতালের বেড নিয়ে হাহাকার সহ ভারতের বর্তমান কোভিড পরিস্থিতি। যদিও ভালোবাসার ভারতের পাশে দাঁড়িয়ে বিদেশি মিডিয়াকে পালটা দিলেন অজি তারকা।

- Advertisement -

নিজের কলমে হেডেন বলেছেন, ভারত এখন দ্বিতীয় ঢেউয়ে মাঝপর্বে। আগে কখনও যা দেখা যায়নি। মারাত্মক ভাইরাসের সঙ্গে লড়াই। যদিও ওয়ার্ল্ড মিডিয়া ১.৪ বিলিয়ন জনসংখ্যার একটি দেশকে সমালোচনায় ছিড়ে খেতে বিন্দুমাত্র সময় নেয়নি। বুঝতে চাইছে না, এতবড়ো দেশে কোনও পাবলিক স্কিমের সফল বাস্তবায়ন করাটা সবসময় চ্যালেঞ্জ।

ম্যাথু হেডেন আরও লিখেছেন, একজন ক্রিকেটার ও ক্রিকেটপ্রেমী হিসেবে ক্রীড়ার সঙ্গে যুক্ত আছি। সেই সুবাদে ভারতে আইপিএল করতে গিয়েছি। আমার দেশের অনেকে আইপিএলে দীর্ঘদিন খেলে। বর্তমান পরিস্থিতিতে যখন ভারতীয়দের জন্য দরজা বন্ধ করে দিচ্ছে, সেদেশের সরকারের সমালোচনায় মুখর, তখন ভারত সম্পর্কে ধারণা না থাকা, দূরে থাকা মানুষগুলির জন্য ভারতকে নিয়ে আমার উপলব্ধিগুলি তুলে ধরলেন।

চেন্নাই সুপার কিংসে খেলার সূত্রে ভারতের পাশাপাশি তামিলনাড়ুকে ভালোবেসে ফেলেছেন। দীর্ঘকায় অজি ওপেনারের কাছে তামিলনাড়ু স্পিরিচুয়াল হোম। হেডেন বলেন, প্রায় এক দশক ধরে ভারতে যাচ্ছি। গোটা ভারতে ঘুরেছি, বিশেষত তামিলনাড়ুতে। আমার কাছে যা স্পিরিচুয়াল হোম। এতবড়ো, বৈচিত্র‌্যময় দেশকে যারা এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেইসব লিডার, সরকারি আধিকারিকদের প্রতি বরাবরই সর্বোচ্চ সম্মান দেখিয়েছি।

ভারতীয়দের থেকে আবেগ-ভালোবাসার কথাও উল্লেখ করেছেন। হেডেন আরও লিখেছেন, যখনই গিয়েছি, ভারতীয়দের থেকে ভালোবাসা, উষ্ণ অভ্যর্থনা পেয়েছি। যার জন্য আমি ওদের কাছে চিরঋণি। গর্বের সঙ্গে বলতে পারি এখন, আমি খুব কাছ থেকে ভারতকে দেখেছি বছরে পর বছর ধরে। তাই ভারতের বর্তমান অবস্থা আমাকে যন্ত্রণা দিচ্ছে। হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আশাকরি, ভারত, ভারতীয়রা এই চ্যালেঞ্জ দ্রুত কাটিয়ে উঠবে।