মতুয়া যে আসনে প্রার্থী হবে সেই আসনকেই সমর্থন, মন্তব্য সংঘের উত্তরবঙ্গ পর্যবেক্ষকের

171

তপন: ‘মতুয়া সম্প্রদায়ের থেকে যে আসনে প্রার্থী হবে সেই আসনে তাকে সমর্থন করা হবে। সে যেকোনো রাজনৈতিক দলের পক্ষ থেকে প্রার্থী হোক না কেন?’ তপনে সভা করে এমন কথা বললেন মতুয়া সংঘের উত্তরবঙ্গ পর্যবেক্ষক রঞ্জিত সরকার।

রবিবার জেলা মতুয়া সংঘের পক্ষ থেকে তপনের আনন্দ আশ্রম ক্লাবে এক সভার আয়োজন করা হয়। সভা ঘিরে সকাল থেকে জেলায় হরিরামপুর, কুশমন্ডি, বংশীহারী, গঙ্গারামপুর, কুমারগঞ্জ, বালুরঘাট, হিলি সহ তপনের বিভিন্ন এলাকা থেকে মতুয়া সম্প্রদায়ের মানুষজন আনন্দ আশ্রম ক্লাব প্রাঙ্গনে এসে হাজির হয়। বেলা বাড়তে তপনে একটি মিছিল বের করা হয়।

- Advertisement -

মিছিলটি আনন্দ আশ্রম ক্লাব থেকে বেরিয়ে কসবা, বাঘইট, সালাস, চৌরঙ্গি হয়ে ফের আনন্দ আশ্রম ক্লাবে এসে শেষ হয়। তারপর দীর্ঘ সময় ধরে মতুয়া সংঘের ঘরোয়া সভা চলে। এদিনের মিছিলে ও সভায় উপস্থিত হয়ে বক্তব্য রাখেন মতুয়া সংঘের উত্তরবঙ্গ পর্যবেক্ষক রঞ্জিত সরকার, জেলা সভাপতি তরুণ মণ্ডল, জেলা সহসভাপতি সিদ্ধেশ্বর মণ্ডল,জেলা সম্পাদক পবিত্র বিশ্বাস, কোষাধ্যক্ষ বারুই, অন্যতম কর্মকর্তা অশোক বিশ্বাস, রঞ্জন মজুমদার প্রমুখ।

সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মতুয়া সংঘের উত্তরবঙ্গ পর্যবেক্ষক রঞ্জিত সরকার বলেন, ‘আমরা মতুয়া সংঘের পক্ষ থেকে জেলায় জেলায় সভা-মিছিল করছি। আজকে দক্ষিণ দিনাজপুর জেলার তপনে আমরা সভা ও মিছিল করলাম।’ তিনি বলেন, ‘আমরা ৩৬ টি পিছিয়ে পড়া জনজাতি রয়েছি। তাঁরা শুধু ভোট আসলে ভোট দেয়। কিন্তু ভোট পার হলে তাদের কোনো মূল্যায়ণ হয় না। পিছিয়ে পড়া মানুষের জন্য কেউ ভাবে না। উত্তরবঙ্গে প্রায় ১ কোটি ও দক্ষিণবঙ্গে প্রায় ২ কোটি মতুয়া সম্প্রদায়ের মানুষ রয়েছি। তারমধ্যে ২৪ টি বিধানসভার আসন রয়েছে মতুয়াদের। তাই আমরা পরিষ্কারভাবে বলতে চাই আমাদের মতুয়া সংঘে থেকে যে রাজনৈতিক দল প্রার্থী করবে। মতুয়ারা তাকে সমর্থন করবে।’