২ দিনে সর্বাধিক কোভিড টিকাকরণ ফাঁসিদেওয়াতে

105

ফাঁসিদেওয়া, ২০ সেপ্টেম্বরঃ মেগা কোভিড ভ্যাকসিনেশন ড্রাইভে জেলার অন্য শিবিরকে টেক্কা দিচ্ছে ফাঁসিদেওয়া। সম্প্রতি অধিকহারে করোনার টিকাকরণের লক্ষ্যমাত্রা নিয়ে দার্জিলিং জেলা স্বাস্থ্য দপ্তর রীতিমতো কোমড় বেঁধে কাজে নেমেছে। এরইমধ্যে চলতি মাসের ১৮ এবং ২০ তারিখ জেলার মধ্যে সর্বাধিক হারে ফাঁসিদেওয়া গ্রামীণ হাসপাতালের তত্বাবধানে টিকাকরণ হয়েছে।

সূত্রের খবর, ফাঁসিদেওয়া ব্লক স্বাস্থ্য দপ্তর ২০ সেপ্টেম্বর প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে ৬০৫৪, শিলিগুড়ি পুরনিগম এলাকায় ৪৪১৭, নকশালবাড়িতে ৩২২৮ জন উপভোক্তাকে করোনা টিকা দেওয়া হয়েছে। অন্যদিকে, ১৮ সেপ্টেম্বর ফাঁসিদেওয়াতে ৬৩৭১, নকশালবাড়ি ৪৬৫০, মাটিগাড়াতে ৪৩৬৫ জন উপভোক্তাকে টিকা দেওয়া হয়েছে। জেলার বাকি টিকাকরণ কেন্দ্র এই ২ দিন এর থেকে কম টিকাকরণ হয়েছে বলে খবর।

- Advertisement -

তবে, গ্রামীণ এলাকায় প্রায় টিকাকরণ শিবিরে উপভোক্তারা সামজিক দূরত্ববিধি মানছেন না বলে অভিযোগ। আরও অভিযোগ, স্বাস্থ্যকর্মীদের সচেতনতা প্রচার সত্বেও, করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। টিকাকরণ শিবিরে পর্যাপ্ত জায়গার অভাবে স্বল্প জায়গায়, ভিড়প কমানো যাচ্ছে না। করোনার তৃতীয় ঢেউ নিয়ে চিন্তার ভাঁজ ক্রমেই বেড়ে চলেছে।

দার্জিলিংয়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ প্রলয় আচার্য বলেন, রাজ্যের মধ্যে আমরা ভালোভাবে কোভিড নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি। তিনি আরও বলেন, মেগা ভ্যাকসিনেশন ড্রাইভে আমাদের সব শিবিরেই ভালো কাজ হচ্ছে। ফাঁসিদেওয়া ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ অরুণাভ দাস বলেন, আমরা উপভোক্তাদের যথার্থ পরিষেবা দেওয়ার কাজ করে চলেছি।