নিবার্চন বিধি অমান্য করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

44

ফাঁসিদেওয়া, ১৫ মার্চঃ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নির্বাচনি বিধি উল্লঙ্ঘনের অভিযোগ উঠল। ইতিমধ্যেই নির্বাচন কমিশন রাজ্যে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে। লাগু হয়েছে মডেল কোড অফ কনডাক্ট অর্থাৎ নির্বাচনি বিধি। এই বিধির আওতায় নিয়মানুযায়ী কোনও রাজনৈতিক দলই এই সময় কোনও প্রকল্প রূপায়নের ক্ষেত্রে প্রচারের জন্য নিজেদের নাম উল্লেখ করতে পারে না বলে জানা গিয়েছে।

নির্বাচন কমিশনের আধিকারিক এবং ফাঁসিদেওয়া বিডিও অফিসের তরফে গত কয়েকদিনে ফাঁসিদেওয়া ব্লকের বিভিন্ন জায়গায় দলীয় পতাকা, হোর্ডিং, ব্যানার খুলে দেওয়ার কাজ শুরু করা হয়েছে। অথচ, ফাঁসিদেওয়া বিধানসভার অন্তর্গত ঘোষপুকুর আমবাড়ি বাজার সংলগ্ন এলাকায় সোলার লাইটের প্রকল্প রুপায়ণের সকল তথ্য এবং তৃণমূল কংগ্রেসের পতাকা লাগানোর অভিযোগ তুলেছে বিজেপি।

- Advertisement -

বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন বলে বিজেপির ফাঁসিদেওয়া মণ্ডল সভাপতি অনিল ঘোষ মন্তব্য করেছেন। ফাঁসিদেওয়ার বিডিও সঞ্জু গুহমজুমদার বলেন, আগামীকাল ওই এলাকায় গিয়ে এধরণের সকল পোস্টার খুলে দেওয়া হবে। তিনি আরও বলেন, এদিন ফাঁসিদেওয়া গোয়ালটুলি মোড় থেকে বাজার এলাকায় সব রাজনৈতিক দলের সরকারি জায়গা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।